reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০২৩

বিশ্বকাপ ফাইনাল

টসে হেরেও ব্যাট করার সুযোগ পেল ভারত

টসের সময় প্যাট কামিন্স ও রোহিত শর্মা। ফাইল ছবি

ক্রিকেট দুনিয়ার চোখ এখন ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচের দিকে। কাঙ্ক্ষিত সোনালী ট্রফি কার হাতে উঠবে? ভারতের তৃতীয় নাকি অস্ট্রেলিয়ার ‘মিশন হেক্সা’? সেই প্রশ্নের উত্তর মেলাতে মাঠে নেমেছে দুদল। যেখানে আগে ব্যাটিং করবে ভারত।

রবিবার (১৯ নভেম্বর) দুপুর ২টায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে টসের জন্য নামেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। টসে জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান প্যাট কামিন্স।

সকলে মনে করেছিলেন টসে জিতলে যেকোনো দল ব্যাট করার সিদ্ধান্ত নেবে। কিন্তু অস্ট্রেলিয়ার অধিনায়ক টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠালেন। তার সিদ্ধান্ত সকলকে অবাক করে দিয়েছে।

ম্যাচটিতে দুদলের একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। সেমিফাইনালের একাদশ নিয়েই মাঠে নেমেছে ভারত ও অস্ট্রেলিয়া। টসে জিতে অজি অধিনায়ক বলেন, উইকেট দেখে শুষ্ক মনে হচ্ছে। পরে শিশির পড়তে পারে। ফলে সেসময়ে ব্যাটিং করলে ভালো হয়। আমাদের দলের সবকিছু নিখুঁতভাবে সাজানো হয়েছে। ছেলেরা অভিজ্ঞ। তাতে একাদশে পরিবর্তনের প্রয়োজন নেই।

ভারতের দলপতি বলেন, টসে জিতলে আমরা আগেই ব্যাটিং নিতাম। বড় খেলায় আমরা মাঠে নেমেছি। এখানে বড় স্কোর দরকার। আমরা শান্ত থেকে সুন্দর খেলা উপহার দিতে চাই। মাঠে আমাদের অনেক সমর্থক থাকবে। সবমিলিয়ে একটি ভালো ম্যাচের আশা করছি।

ভারত : রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া : ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মারনাস লাবুশেন, জশ ইংলিস, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জ্যাম্পা, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ ফাইনাল,রোহিত শর্মা,প্যাট কামিন্স,টস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close