reporterঅনলাইন ডেস্ক
  ১৭ নভেম্বর, ২০২৩

ভারতের পিচ নিয়ে মুখ খুললেন উইলিয়ামসন

ফাইল ছবি

ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনালের জন্য পূর্বনির্ধারিত ওয়াংখেড়ের পিচ পরিবর্তন করা হয়। ভারতীয় দলের বিরুদ্ধে এই অভিযোগকে কেন্দ্র করে বুধবার (১৫ নভেম্বর) সরগরম হয়েছিল ক্রিকেট বিশ্ব। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (১৫ নভেম্বর) অবশ্য সে দিনই জানিয়ে দিয়েছে, পিচ পরিবর্তনের ঘটনায় কোনও বিতর্ক নেই।

এই বিষয়ে অভিযোগ জানায়নি প্রতিপক্ষ নিউজিল্যান্ডও। সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও ওয়াংখেড়ের পিচকে দোষারোপ করেননি নিউডিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

নতুন উইকেটের বদলে প্রথম সেমিফাইনাল হয়েছে ব্যবহৃত উইকেটে। বিশ্বকাপের দু’টি ম্যাচ হয়েছিল তাতে। আয়োজক ভারত অনৈতিক সুবিধা নিচ্ছে বলে সমালোচকেরা সুর চড়ালেও, বিতর্ক খুঁজে পাননি নিউডিল্যান্ড অধিনায়ক।

ম্যাচের পর উইলিয়ামসন বলেন, ‌এই উইকেটটা আগে ব্যবহার করা হয়েছে। তবে বেশ ভালো উইকেট। আমাদের তেমনই মনে হয়েছে। কোনও সমস্যা হয়নি। খেলার প্রথমার্ধে প্রচুর রান হয়েছে। আমার মতে দিন-রাতের ম্যাচে দ্বিতীয়ার্ধে কিছু পরিবর্তন হয়। আলো এবং আরও কিছু বিষয় পরিস্থিতির পরিবর্তন ঘটায়। গোটা প্রতিযোগিতাতেই আমরা এই বিষয়টা লক্ষ্য করেছি। সেমিফাইনালেও সে রকমই প্রত্যাশা করেছিলাম।

উইলিয়ামসন মেনে নিয়েছেন, যোগ্য দল হিসাবেই বিশ্বকাপের ফাইনালে উঠেছেন রোহিত শর্মারা। উইলিয়ামসন বলেন, মেনে নিতে অসুবিধ নেই, ভারত অনেক ভালো খেলেছে। প্রতিযোগিতার এই পর্যায় পর্যন্ত এসেও আরও এগোতে না পারা অত্যন্ত হতাশাজনক। আমরা একটা ভালো দলের কাছে হেরেছি। আমাদের সাত সপ্তাহের একটা যাত্রা শেষ হলো।

ভারতীয় দলের প্রশংসা করে নিউজিল্যান্ড অধিনায়ক আরও বলেছেন, ভারতই এখন বিশ্বের সেরা দল। ওরা ওদের সেরা ক্রিকেট খেলছে বিশ্বকাপে। ম্যাচটা বেশ কঠিন ছিল। ক্রিকেটের ক্ষেত্রে মাঝেমধ্যে ব্যর্থতা আসে। আসল হলো সেই পরিস্থিতি আপনি কী ভাবে মোকাবিলা করছেন। এই প্রতিযোগিতায় ভারত অবিশ্বাস্য ক্রিকেট খেলছে। সেমিফাইনাল পর্যন্ত একটা ম্যাচেও হারেনি। রাউন্ড রবিন লিগের মতো পর্যায় পেরিয়েও এমন খেলা ধরে রাখা সহজ নয়। ভারতের এই দলের মানসিকতাই অন্য রকম। মাঠে ওদের মধ্যে কখনও দ্বিধা দেখতে পাইনি। সন্দেহ নেই ভারত আরও আত্মবিশ্বাসী হয়ে ফাইনাল খেলতে নামবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,নিউজিল্যান্ড,ভারতের পিট,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close