reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মার্চ, ২০২৩

ব্রাজিলের দম্ভ গুঁড়িয়ে জিতল মরক্কো

ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপে বড় এক ধাক্কা খেয়েছে ফুটবল বিশ্বের অন্যতম পরাশক্তি ব্রাজিল। অগণিত সমর্থকদের কাঁদিয়ে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে যায় দলটি। সেই শোক কাটিয়ে তিন মাস পর ফের মরক্কোর বিরুদ্ধে মাঠে নেমে সুবিধা করতে পারল না তারা। ২-১ গোলে হেরে গেল মরক্কোর কাছে।

টাঙ্গিয়েরের ইবনে বতুতা স্টেডিয়ামে প্রথমার্ধের খেলা শেষে ১-০ গোলে পিছিয়ে যায় ব্রাজিল। ২৯ মিনিটে সোফিয়ান্নে বৌফলে করেন গোল। বিলাল এল খানোসের অ্যাসিস্টে বক্সের সেন্টার থেকে ডানপায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি। মরক্কোর গোলদাতা পরে আরও দুইবার গোলের সুযোগ তৈরি করেন সতীর্থকে দিয়ে। কিন্তু হাকিম জিয়েখ ও আজেদিন আউনাহির প্রচেষ্টা ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধে কাসেমিরোর পা যেন সৌভাগ্য হয়ে ধরা দেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য। কেননা তার একটি গোল সমতায় ফেরায় ব্রাজিলকে।

কিন্তু এই খুশী বেশিক্ষণ ছিল না ব্রাজিল শিবিরে। কেননা ৭৯ মিনিটে আব্দুলহামেদ সাবিরি ফের বল পাঠান ব্রাজিলের জালে। ফলে ফের পিছিয়ে পড়ে তারা। এরপর আর এগিয়ে যাওয়া সম্ভব হয়নি তাদের। ২-১ গোলে হেরে ছাড়তে হয়েছে মাঠ।

বাংলাদেশ সময় ২৬ মার্চ (আগামীকাল) রাত ৪.০০ মিনিটে মরক্কোর প্রতিপক্ষ হয়ে মাঠে নামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ঘরের মাঠে ব্রাজিলকে নাকানি চুবানি খাইয়ে বিদায় করেছে আশরাফ হাকিমির দেশটি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,মরক্কো,সেলেসাও,কাতার বিশ্বকাপ,নেইমার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close