reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মার্চ, ২০২৩

রোনালদোর রেকর্ডের দিনে পর্তুগালের বড় জয়

ছবি : সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ার শেষ সময় এসেও জ্বলজ্বল করে জ্বলছে। ৩৮ বছর বয়সেও গড়ছেন একের পর এক রেকর্ড। তার পায়ের জাদুতে দিশেহারা হচ্ছে প্রতিপক্ষের খেলোয়াড়রা। বিশ্বকাপের পর পর্তুগালের হয়ে খেলতে নেমে রীতিমত তাক লাকিয়ে দিলেন তিনি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ইউরো বাছাইয়ের ম্যাচে লিচনস্টেইনের মুখোমুখি হয় পর্তুগাল। ম্যাচটিতে শুরুর একাদশে রোনালদোকে সুযোগ দেন নতুন কোচ রবার্তো মার্টিনেজ। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারও কোচের ভরসার প্রতিদান দেন। ঘরের মাঠ লিসবনে পর্তুগাল পেয়েছে ৪-০ গোলের বড় জয়।

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। অষ্টম মিনিটে হোয়াও ক্যানসেলোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না এলে ১-০তে এগিয়ে থেকে বিরতিয়ে যায় পর্তুগাল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় রবার্তো মার্টিনেজের শিষ্যরা। ম্যাচের ৪৭তম মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন বার্নাদো সিলভা। এরপর রোনালদোর জোড়া গোল। ম্যাচের ৫১ মিনিটে পেনাল্টি থেকে এবং ৬৩ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন পর্তুগিজ যুবরাজ।

এর আগে এই ম্যাচে মাঠে নেমেই বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন রোনালদো। ফুটবল ইতিহাসে জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার এখন সিআরসেভেন।

কাতার বিশ্বকাপেই তিনি পর্তুগালের হয়ে খেলেছেন ১৯৬তম ম্যাচ। এবার লিচনস্টেইনের বিপক্ষে মাঠে নামায় তার নামের পাশে হয়ে গেছে ১৯৭টি ম্যাচ। আন্তর্জাতিক ফুটবলে ১৯৬ ম্যাচ খেলেছেন কেবল কুয়েতের বদর আল মুতাওয়া। যিনি তার সর্বশেষ ম্যাচ খেলে ফেলেছেন ২০২২ সালের ১৪ জুন।

পিডিএস/এসএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রিশ্চিয়ানো রোনালদো,পর্তুগাল,বিশ্বরেকর্ড,রবার্তো মার্টিনেজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close