reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০২২

আর্জেন্টিনাকে ‘হারাতে চাই’ : মেক্সিকো গোলরক্ষক

ফাইল ছবি।

আর্জেন্টিনার বাঁচামরার লড়াই, মেক্সিকোরও। কারণ, শনিবার (২৬ নভেম্বর) রাতের ম্যাচে দুই দলের যারা জিতবে তারাই যাবে শেষ ১৬-তে। আর পরাজিতরা কাতার বিশ্বকাপ আসর থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় থাকবে। তবে মেক্সিকো কিছুটা সুবিধাজনক অবস্থানে। প্রথম ম্যাচ পোল্যান্ডের সাথে তারা গোলশূন্য ড্র করে ১ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে ।

বিপরীতে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে শূন্য হাতে আজ রাতে মাঠে নামছে মেক্সিকোর বিপক্ষে। ফলে লিওনের মেসিরা মাঠে নেমে ৩ পয়েন্ট নিয়ে ফেরার বিকল্প নেই।

আর্জেন্টিনা তাই চাপে। তাদের জিততেই হবে আজকের ম্যাচ। প্রথম ম্যাচে মেসি অনেকটাই নিষ্প্রভ ছিলেন। আজও তেমন কিছু হলে ভাঙতে পারে আর্জেন্টিনার স্বপ্ন। তবে মেক্সিকান গোলরক্ষক গুইলেরমো ওচোয়া মনে করেন, ঘুরে দাঁড়ানোর মতো জাদু জানা আছে মেসির।

ওচোয়া বলেন, ‘মেসির মধ্যে সেই জাদুটা আছে। সে হয়তো কিছুই করবে না, আবার এক মিনিটেই ঘুরে দাঁড়িয়ে গোল করে দেবে। এটা দারুণ এবং কঠিন চ্যালেঞ্জ হতে যাচ্ছে। আমরা লড়াই করতে প্রস্তুত, আমাদের চেহারা দেখাতেও।’

নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ড্র করেছে মেক্সিকো। ওই ম্যাচে পোলিশ স্ট্রাইকার রবার্তো লেভানদোভস্কির একটি পেনাল্টি শ্যুট ঠেকিয়ে দলকে বাঁচান ওচোয়া।

মেক্সিকান গোলরক্ষক জানালেন, তিনি চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন। তাই প্রতিপক্ষ কঠিন হলে এড়িয়ে যাওয়ার কথা ভাবেন না।

ওচোয়া বলেন, ‘আমি এমন ভাবি না যে-আহা, তাদের খেলব না কারণ তারা বেশ কঠিন। অথবা অমুক দলকে এড়িয়ে যেতে চাই, কারণ দলটি বেশ দুরুহ। আমি তার বিপরীত ভাবি। আমরা তাদের বিপক্ষে বিশ্বকাপে খেলতে চাই। আমরা চাই ভালো একটি ম্যাচ খেলতে, তাদের হারাতে।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,মেক্সিকো,ফুটবল,কাতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close