reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০২২

নান্দনিক গোলের জাদুকর রিচারলিসন

ছবি : সংগৃহীত

এবারের বিশ্বকাপটা মেসি-রোনালদোর শেষ। এমন ঘোষণা দুজন দিয়েই দিয়েছেন। নেইমারও বলেছেন। তাই প্রথম দুই মহারথীর মতো তারও এই সুযোগটাই শেষ বিশ্বকাপটা নিজের করে নেওয়ার। ব্রাজিল যখন হেক্সার (ষষ্ঠ বিশ্বকাপ) খোঁজে, এবার কাতারের বুকে পা রেখেছে, তখন তাদের নিয়ে আলোচনাটাও কম হচ্ছিল না।

সেই নেইমারকে আলো ছড়াতে হতো বিশ্বকাপের শুরু থেকেই। বৃহস্পতিবার রাতে কাতারের মাঠে যখন সার্বিয়ার মুখোমুখি হলো ব্রাজিল, সেখানে তিনি ছড়ালেনও। তবে জোড়া গোল করে ব্রাজিলের তরী পার করে রিচার্লিসনই কেড়ে নিলেন সব আলো। বিশেষ করে দর্শকপ্রিয় নান্দনিক সাইক্লিং শটের গোলটি যেন জাদুর মতো লেগে আছে ফুটবল প্রেমীদের চোখে।

ব্রাজিল গত রাতে খেলেছে দুর্দান্ত। শুরুর অর্ধে নেইমার-ভিনিসিয়াস জুনিয়ররা মুহুর্মুহু আক্রমণে উঠছিলেন। তবে রিচার্লিসনের দেখা যেন পাওয়াই যাচ্ছিল না! শুরুর ৪৫ মিনিটে সেটা মিললও না।

প্রথমার্ধে প্রতিপক্ষ বক্সে বল ছুঁতে পেরেছেন ১ বার মোটে। দ্বিতীয়ার্ধে যখন ছুঁলেন, সেটাকে ‘গোল্ডেন টাচ’ না বলে উপায় নেই। সেটাই যে ব্রাজিলের ‘খরা’ কাটাল! স্বস্তিও দিলো বৈকি!

তবে বিস্ময়টা পরের গোলের জন্য লুকিয়ে রেখেছিলেন রিচার্লিসন। ভিনিসিয়াসের নিচু ক্রস একটা হেভি টাচে নিলেন আয়ত্বে, এরপর দারুণ এক ব্যাক ভলিতে বলটা আছড়ে ফেললেন সার্বদের জালে। জয়ের জন্য এটুকুই তো যথেষ্ট! সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের জন্যও সেটাই যথেষ্ট হয়ে গেছে।

মাসদুয়েক আগে ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড আর্লিং হালান্ড বলেছিলেন, ‘আমার স্বপ্ন হচ্ছে ৫ বার বল ছুঁয়ে ৫ গোল করা।’ রিচার্লিসন যেন তার স্বপ্নটাকেই সত্যি করে দেখালেন। বনে গেলেন ব্রাজিলের নায়কও।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,সাম্বা,ফুটবল,বিশ্বকাপ,কাতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close