reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০২২

কাতার বিশ্বকাপই মেসির শেষ বিশ্বকাপ

লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

আসন্ন কাতার বিশ্বকাপই হতে যাচ্ছে মেসির শেষ বিশ্বকাপ। আর্জেন্টাইন সাংবাদিক সেবাস্টিয়ান ভিগ্নোলোকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই নিশ্চিত করেছেন আর্জেন্টাইন তারকা।

৩৫ বছর‍ বয়সী আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর বলেন, ' সিদ্ধান্ত হয়ে গেছে, এটাই (কাতার বিশ্বকাপ) হতে যাচ্ছে আমার শেষ বিশ্বকাপ। এই সিদ্ধান্তটা আমি নিয়ে ফেলেছি।' তবে পিএসজি নাকি বার্সেলোনার হয়ে খেলবেন তা এখনো ঠিক করেনি আর্জেন্টিনার নম্বর টেন। ২০২৩ সালে ক্লাব ফুটবল নিয়ে সিদ্ধান্ত জানাবেন মেসি।

শেষ কিছু দিনে লিওনেল মেসির ফর্মটা দুর্দান্ত। গোল করছেন, করাচ্ছেন। পিএসজির হয়ে যে খারাপ সময়টা কাটছিল তার, সেটাও কেটে গেছে। আর্জেন্টিনার আকাশী সাদা জার্সিতে তো সে ফর্মটা আরও ভালো! শেষ তিন ম্যাচে করেছেন ৯ গোল। সব মিলিয়ে তার দলের হার নেই ৩৫ ম্যাচ ধরে। সবশেষ হারটার পর কেটে গেছে আরও ৩ বছর।

গেল বছর মেসি তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতেছেন। ২০২১ সালের জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপা জেতে তার আর্জেন্টিনা।

বিশ্বকাপটা অবশ্য এখনো অধরা রয়ে গেছে তার। ২০১৪ সালে খুব কাছাকাছি গিয়েছিলেন একবার। তবে ব্রাজিলের মাটিতে সেবার ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তার, আর্জেন্টিনার। ২০২২ বিশ্বকাপই যদি তার শেষ বিশ্বকাপ হয়ে যায়, তাহলে সে আক্ষেপটা এবার মনে-প্রাণে ঘোচাতে চাইবেন মেসি, তা বলাই বাহুল্য!

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাতার বিশ্বকাপ,আর্জেন্টাইন তারকা,লিওনেল মেসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close