reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২৩

এআই মডেলের মাসে আয় ৪ লাখ টাকা

ছবি : সংগৃহীত

এআইয়ের ছোঁয়া এখন সব জায়গাতেই। শিক্ষা, বিনোদন, প্রযুক্তি তো বটেই চিকিৎসা ক্ষেত্রেও পৌঁছে গেছে এআইয়ের সাফল্য। এআইয়ের তৈরি সংবাদ উপস্থাপক দেখেছেন সবাই। জানেন কি? এআই দিয়ে তৈরি হচ্ছে এমন অনেক মডেল। দেখে রক্ত মাংসের মানুষ ভেবে ভুল করবেন অনেকে।

কোনোভাবেই এআই মডেলকে মানুষের থেকে আলাদা করার উপায় নেই। তবে এআই মডেল আলোচনায় আসার মূল কারণ একটি ভিন্ন। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এমন একটি এআই মডেল রয়েছে যার মাসে আয় প্রায় ৪ লাখ টাকা।

এই এআই মডেলের নাম আইটানা লোপেজ। মানুষের সঙ্গে তার এতটাই মিল যে একবার এক মার্কিন অভিনেতা তাকে দেখে মুগ্ধ হয়ে মেসেজও করেছিলেন। কিন্তু শেষে জানতে পারেন, আইটানা আসলে বিজ্ঞানের দান। ক্লুলেস নামের একটি সংস্থা জন্ম দিয়েছে আইটানার। তার জন্মের নেপথ্যেও অবশ্য বিশেষ কারণ রয়েছে।

আইটানার ডিজাইনার রুবেন ক্রজ জানান, একটা সময় তাদের সংস্থা বেশ আর্থিক অনটনের মধ্যে দিয়ে যাচ্ছিল। তারা জানতে পারে, ইনফ্লুয়েন্সার এবং মডেলের ব্যর্থতার জন্যই একাধিক কাজ হাতছাড়া হচ্ছে তাদের। তখনই তারা ঠিক করে নিজেরাই ইনফ্লুয়েন্সারের জন্ম দেবে। আর সেই ভাবনারই প্রতিফলন আইটানা।

ক্লায়েন্টের সামনে আইটানাকে ২৫ বছরের ইনফ্লুয়েন্সার হিসেবে তুলে ধরা হয়। যার বাড়ি বার্সেলোনা। দুরন্ত ফিট এবং আত্মবিশ্বাসী। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ১ লাখ ২২ হাজারের বেশি। সে সপ্তাহে ঠিক কতখানি কাজ করবে, কোথায় যাবে, সব প্রোগ্রামিংই আগেভাগে করা আছে।

এসব কাজ করেই দিনে প্রতিটি বিজ্ঞাপন থেকে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ২০ হাজার টাকা আয় করে আইটানা। মাসে তার আয় ১২ লাখ টাকা। যদিও সংস্থার দাবি, আইটানার মাসিক গড় আয় ৪ লাখ টাকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এআই মডেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close