reporterঅনলাইন ডেস্ক
  ৩০ নভেম্বর, ২০২৩

নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা রওশন এরশাদের

ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করায় এবং যোগ্য অনেক প্রার্থীকে মনোনয়ন না দেওয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না বলে মন্তব্য করেছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

বুধবার (২৯ নভেম্বর) রাতে গুলশানের বাসভবন রওশনপন্থি নেতাদের সঙ্গে বৈঠকের পর এক ব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন।

ব্রিফিংয়ে রওশন এরশাদ বলেন, ‘আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। এবারও তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছি। নির্বাচনে অংশ গ্রহণের প্রস্তুতিও গ্রহণ করেছিলাম। কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করার ক্ষেত্রে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করার কারণে দলের পরীক্ষিত নেতাকর্মীদের মনোনয়ন প্রদান করা হয়নি। এমতাবস্থায় দলের ও নেতাদের অবমূল্যায়নের কারণে নির্বাচনে অংশ নেওয়া সম্ভব নয়।’

এদিকে এর ঘণ্টাখানেক আগে রওশন এরশাদের ময়মনসিংহ-৪ আসনে প্রার্থী হিসেবে আবু মুসা সরকারের নাম ঘোষণা করা হয়।

এর আগে, গত ২৭ নভেম্বর ২৮৯ আসনে দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশ করে জাতীয় পার্টি। যেখানে যায়গা হয়নি রওশন এরশাদ ও তার ছেলে সাদ এরশাদের।

প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের জন্য ময়মনসিংহ-৪ আসন ফাঁকা রেখে ২৮৯ আসনে প্রার্থী ঘোষণা করেছিল জাতীয় পার্টি। বুধবার (২৯ নভেম্বর) ময়মনসিংহ-৪ আসনে প্রার্থীর নাম জানালো দলটি। ময়মনসিংহ-৪ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন আবু মুসা সরকার।

জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম গণমাধ্যমকে বলেন, ম্যাডামের জন্য রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করা হয়েছে। কেউ তার (রওশন এরশাদের) মনোনয়ন নিতে আসেননি। আগামীকাল যেহেতু মনোনয়ন জমার শেষ দিন, আসন খালি যাতে না যায় সেজন্য তাকে মনোনয়ন দেওয়া হয়েছে। ম্যাডাম মনোনয়ন নিলে উনাকে উইথড্র করতে বলবো।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেগম রওশন এরশাদ,নির্বাচন,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close