কুমিল্লা প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২৩

কুমিল্লায় মনোনয়নপত্র দাখিল শেষে স্থানীয় সরকারমন্ত্রী

‘বিএনপির জ্বালাও পোড়াও এ দেশের মানুষ আর মেনে নেবে না’

বিএনপিকে নির্বাচনে আসতে উৎসাহিত করা হয়েছে উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিএনপি একটি রাজনৈতিক দল। তাদের নির্বাচনে আসার বিষয়ে আমাদের সব সময় আহ্বান ছিল। আমরা বিএনপিকে নির্বাচনে আসতে বারবার উৎসাহিত করেছি। কিন্তু তারা দেশের সংবিধান মানবেন না, দেশের মানুষের আকাঙ্ক্ষার প্রতি কোনো সম্মান প্রদর্শন করবেন না এবং নির্বাচনে অংশগ্রহণ করবেন না। তাদের চিরচেনা রূপ জ্বালাও পোড়াও করার চেষ্টা করছেন তারা। তবে বিএনপির জ্বালাও পোড়াও এ দেশের মানুষ আর মেনে নেবে না।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে এদিন সকালে মন্ত্রী তার নিজ গ্রাম উপজেলার পোমগাঁও গ্রামে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বাবা-মায়ের কবর জিয়ারত ও দোয়া করেন।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচনকালীন বিএনপি নির্বাচন করতে দেবে না বলে অগ্নিসন্ত্রাস করেছিল। মানুষ পুড়িয়ে মেরেছিল। এমন লজ্জাজনক ঘটনার অভিজ্ঞতা এ দেশের মানুষের অতীতে ছিল না। পরবর্তীতে মানুষ তাদের মোকাবিলা করেছিল। অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক এ অভিজ্ঞতা মোকাবিলা করার শক্তি সামর্থ্য বাংলাদেশের মানুষ অর্জন করেছে। যারা অগ্নিসন্ত্রাস করেছে, তারা আজ অনেক দুর্বল। তারা যখন সবল ছিল, অনেক শক্তিশালী ছিল তখন বাংলাদেশের মানুষ তাদের মোকাবিলা করেছিল। আর এখনতো তারা অনেক দুর্বল হয়ে পড়েছে। তাই দেশের মানুষ জানে কীভাবে তাদের প্রতিহত করতে হয়।

মন্ত্রী বলেন, প্রতি পাঁচ বছর পরপর সঠিক সময়ে মহান জাতীয় সংসদের নির্বাচন হওয়া অপরিহার্য। দেশ জাতি ও মানুষের আকাঙ্ক্ষা পূরণের জন্য নির্বাচন কমিশন অত্যন্ত স্বাধীনভাবে ৭ জানুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করেছেন। আমিও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত একজন প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছি। আমি বিশ্বাস করি, বাংলাদেশের সব নাগরিক এই নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য অপেক্ষা করছেন। আশা করি, ৭ জানুয়ারির নির্বাচনে মানুষের বিপুল ভোটের মধ্যদিয়ে নতুন সরকার গঠনের যে আকাঙ্ক্ষা, তা পূরণ হবে।

বিএনপির চলমান কর্মসূচি নির্বাচনে কোনো প্রভাব ফেলবে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, বিএনপি মানুষের জনসমর্থন হারিয়েছে। তাই হরতাল ও অবরোধের নামে তাদের কর্মসূচির সঙ্গে মানুষের সম্পৃক্ততার কোনো অস্তিত্ব খুঁজে পাওয়া যায় না। তাদের বিগত প্রতিটি কর্মসূচিতে রাজধানীতে মানুষের জীবনযাত্রা স্বাভাবিক দেখেছি আমি। এরপরও তারা দেশকে অস্থিতিশীল করতে চাইলে জনগণ তাদের ছাড় দেবে না।

এ সময় উপস্থিত ছিলেন তরুণ শিল্পপতি মাইদুল ইসলাম, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন, লাকসাম পৌর মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, মনোহরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, প্রতিদিনের সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মো. শাহাদাত হোসেন, বৃহত্তর লাকসাম বঙ্গবন্ধু ফোরাম চট্টগ্রামের সভাপতি নজরুল ইসলাম, ঢাকাস্থ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ওহিদ উল্লাহ মজুমদার, কুমিল্লা জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট তানজিনা আক্তার, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, স্থানীয় সরকারমন্ত্রীর উন্নয়ন সমন্বয়ক কামাল হোসেনসহ অনেকে।

এদিকে, এদিন দুপুরে মনোহরগঞ্জের পর মন্ত্রী লাকসামে গিয়েও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদীয় নির্বাচনের মনোনয়নপত্র জমা দেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,মো. তাজুল ইসলাম,কুমিল্লা-৯,লাকসাম-মনোহরগঞ্জ আসন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close