reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ডিসেম্বর, ২০২২

আজ শেখ ফজলুল হক মণির জন্মদিন

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লেখক-সাংবাদিক শহীদ শেখ ফজলুল হক মণির ৮৪তম জন্মদিন আজ (৪ ডিসেম্বর)।

প্রতিভাবান রাজনীতিক শেখ মণি ১৯৩৯ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ঐতিহ্যবাহী শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে শেখ মণি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণিকেও নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা। শেখ মণির জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে যুবলীগ।

সকাল ৯টায় বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলুল হক মণিসহ ১৫ আগস্টে নিহত শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন এবং সোমবার ঢাকা মহানগরী যুবলীগ উত্তর ও দক্ষিণের উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হবে। এ ছাড়া দেশব্যাপী মসজিদে দোয়া, মিলাদ মাহফিল ও মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা, মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং অসহায়, এতিম ও দুস্থদের মাঝে শীতবস্ত্র/খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

শহীদ শেখ ফজলুল হক মণি ব্যক্তিজীবনে দুই সন্তানের জনক ছিলেন। বড় ছেলে শেখ ফজলে শামস পরশ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টারস এবং পরবর্তীতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকেও ইংরেজিতে মাস্টারস ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আর ছোট ছেলে শেখ ফজলে নূর তাপস ব্যারিস্টার এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র। মেয়র হওয়ার আগে তাপস ঢাকা-১২ থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ ফজলুল হক মণি,জন্মদিন,রাজনীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close