reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২৪

আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন প্রধানমন্ত্রী

—ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঘূর্ণিঝড় রেমালের আঘাতে এ পর্যন্ত ৬ জনের নিশ্চিত মৃত্যুর কথা জানা গেছে। উপকূলে অনেক বেশি জলোচ্ছ্বাস হয়েছে। ঘর-বাড়ি অবকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সরকারিভাবে শুকনা খাবার, পানির ব্যবস্থা করা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ করা হচ্ছে।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেন ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী সারা রাত জেগে ঘূর্ণিঝড় রেমালের পরিস্থিতি মনিটরিং করেছেন। আর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে যাবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে দলের নেতাকর্মীরাও যাবেন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের যে বাস্তবতা—ঝড়, জলোচ্ছ্বাস, বন্যা এসব দুর্যোগ মোকাবিলায় আওয়ামী লীগ ভূমিকা রাখলেও তারা রাখে না। তারা বিরোধীদল হিসেবে তাদের রাজনৈতিক দায়িত্ব কখনো পালন করেনি। দলটির নেতারা সাহায্যের নামে ফটোসেশন করেন। রোহিঙ্গারা স্রোতের মতো বাংলাদেশে এসেছে। শেখ হাসিনা মানবিক সাহায্য করেছেন, তিনি উদারভাবে সীমান্ত উন্মুক্ত করে দিয়েছিলেন। আমরা দিনের পর দিন, মাসের পর মাস রোহিঙ্গাদের পাশে ছিলাম। কিন্তু বিএনপি নেতাকর্মীরা এক দিন, বড় জোড় দুদিন তারা ফটোসেশনের জন্য গিয়ে চলে এসেছেন।

.

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,আওয়ামী লীগ,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close