reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০২৪

এমপি আনার হত্যাকাণ্ড

তদন্ত করতে ঢাকায় আসছেন ভারতীয় দুই পুলিশ

ফাইল ছবি

ঝিনাইদহ-৪ আসনে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে ঢাকায় আসছেন দুই ভারতীয় পুলিশ। বৃহস্পতিবার (২৩ মে) তারা ঢাকায় আসবেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, বেলা দুইটার দিকে ভারতীয় পুলিশের দুইজন সদস্য ঢাকায় পৌঁছবেন। তারা আনোয়ারুল আজিমের হত্যাকাণ্ড নিয়ে তদন্ত-সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরিবারের সঙ্গে কথা বলবেন।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার গত ১২ মে ভারতে বেড়াতে যান। কলকাতায় গিয়ে তিনি ওঠেন দীর্ঘদিনের পরিচিত বরানগরে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে।

দুই দিন সেখানে থাকার পর ১৪ তারিখ গোপালকে জানান, বিশেষ প্রয়োজনে তিনি বের হচ্ছেন, আজই ফিরে আসবেন। তবে তার পরদিনও আনার না ফেরায় গোপাল নিখোঁজ ডায়েরি করেন।

এছাড়া আনারকে খুঁজে পাওয়া যাচ্ছিল না বলে তার পরিবার ডিবি পুলিশকে জানায়। বিষয়টি নিয়ে দুই দেশের পুলিশ কাজ করছে বলে জানিয়েছিলেন ডিবি প্রধান হারুন অর রশীদ।

নিখোঁজের আট দিন পর গতকাল বুধবার সকালের দিকে আনারের খুনের খবর সামনে আসে। কলকাতার কাছেই নিউ টাউনের অভিজাত আবাসন সঞ্জীবা গার্ডেনের (ব্লক ৫৬ বিইউ) একটি ফ্ল্যাটে আনারকে খুন করা হয় বলে দেশটির পুলিশ জানায়। তবে এখনো তার মরদেহের সন্ধান মেলেনি।

কলকাতা পুলিশের বরাতে বিবিসি বাংলা আটক এক ট্যাক্সি ক্যাব চালকের বরাত দিয়েছে বলেছে, এক সপ্তাহ আগে নিখোঁজ হওয়া বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়েছে এবং মরদেহ খণ্ডবিখণ্ড করে ছড়িয়ে দেওয়া হয়েছে।

হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ইতোমধ্যেই তিনজনকে গ্রেফতার করেছে বাংলাদেশের গোয়েন্দা পুলিশ। গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, কলকাতায় খুন হলেও আনারের হত্যাকারীরা বাংলাদেশি।

মন্ত্রী আরও বলেন, তদন্তের স্বার্থে অনেক কিছুই আমরা এখন বলব না। তদন্ত শেষ হলে আপনাদের অনেক কিছুই জানাব। কবে খুন হয়েছে, কীভাবে খুন হয়েছে, কী অস্ত্র ব্যবহার করা হয়েছে তদন্ত শেষ হলে সব আপনাদের জানাব।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঝিনাইদহ-৪ আসন,এমপি আনোয়ারুল আজিম,ভারত,পুলিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close