ডেমরা (ঢাকা) প্রতিনিধি

  ১২ মে, ২০২৪

ডেমরায় দেয়াল ধসে নিহত ১, শিশু আহত  

রাজধানীর ডেমরায় কোনো রকম নিরাপত্তা ব্যবস্থা না রেখেই ভবনের দেয়াল ভাঙার সময় ভেকুর ধাক্কায় দেয়ালধসে এক ব্যক্তি নিহত হয়েছেন। এসময় পা ভেঙ্গে গেছে এক পথচারী শিশুর।

গত শনিবার রাতে ডেমরার পাড়াডগাইর নতুনপাড়া মসজিদ রোডে এ ঘটনা ঘটে। নিহতের নাম আবু শাহরিয়ার। আহত শিশু মো. রাসেল ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় রবিবার বিকালে নিহতের বোন মেহেরুন্নেসা ডেমরা থানায় একটি মামলা করেছেন।

আসামিরা হলেন-পাড়াডগাইর এলাকার মো. মজিবর রহমানের ছেলে ও জমির মালিক মো. মাকসুদুর রহমান, দেয়াল ভাঙ্গার ঠিকাদার মো. শহিদ উল্লাহ ও ভেকু চালক। তবে ঘটনার পর থেকে আসামিরা পলাতক বলে জানিয়েছে ডেমরা থানা পুলিশ।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ভেকুটি দেয়ালে ধাক্কা দিলে দেয়ালটি সড়কে ধসে পড়ে। এ সময় একজন পথচারী ঘটনাস্থলেই মারা যান এবং এক শিশু গুরুতর আহত হয়। ঘটনার পর ভেকু চালক পালিয়ে গেছে। খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থলে এসে দেয়ালের নিচে চাপাপড়া নিহত শাহরিয়ার ও দুই পা ভাঙ্গা রাসেলকে উদ্ধার করে। পরে নিহতের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠায়। গুরুতর অবস্থায় রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার ওসি মো. জহিরুল ইসলাম বলেন, টিনসেড ভবনটি ভাঙ্গার আগে কোনো নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করা, সংশ্লিষ্টদের অবহেলা ও বেপরোয়া কাজের ফলে মৃত্যু ও গুরুতর আহতের ঘটনা ঘটে। আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

ওসি আরো বলেন, শাহরিয়ার তার ছোট বোন ও মামলার বাদীর কোনাপাড়া শাহাজালাল রোডের ৩০২/৩৮ নং বাসায় বসবাস করতেন। তিনি অবিবাহিত ছিলেন। শনিবার রাতে বাসায় ফেরার পথে টিনসেড ভবনটির সামনে আসতেই ভেকুর ধাক্কায় পিলারসহ দেয়াল ধসে পড়ে শাহরিয়ার ও শিশুটির ওপর।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close