reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০২৪

তীব্র তাপপ্রবাহ

পথচারীদের পানি পান করাচ্ছে ফায়ার সার্ভিস

তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ রাজধানীবাসী। কোথাও নেই স্বস্তির দেখা। বৈশাখের খরতাপে প্রাণ ওষ্ঠাগত হলেও জীবিকার তাগিদে রাস্তায় নামতে হচ্ছে মানুষকে। এতে অনেকেই হিট স্ট্রোকে প্রাণ হারাচ্ছেন। এমতাবস্থায় ঢাকা শহরের সাধারণ মানুষ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার মানুষের মধ্যে স্বস্তি আনতে পানির ব্যবস্থা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

বুধবার সকাল থেকে ঢাকা শহরের বিভিন্ন স্থানে ১৮০০ লিটারের ওয়াটার ট্যাংক স্থাপন করে এই সেবা প্রদান করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেল জানায়, ইতোমধ্যে ঢাকার সচিবালয়ের সামনে, ধানমণ্ডির ৫নং সড়কসহ বিভিন্ন এলাকায় অস্থায়ী ট্যাংক বসিয়ে পথচারীদের পানি পান করানো হচ্ছে। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এটি চলবে। যতদিন এরকম তীব্র তাপপ্রবাহ চলমান থাকবে ততদিন এই কার্যক্রম চলমান থাকবে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক মো. সালেহ উদ্দিন বলেন, যারা রাস্তায় ক্লান্তিতে থাকবেন তারা এই ওয়াটার ট্যাংকি থেকে পানি পান করতে পারবেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দুইজন ফায়ারফাইটার পানি বিতরণ ও রক্ষণাবেক্ষণের জন্য ওয়াটার ট্যাংকের পাশে অবস্থান করবেন।

ফায়ার সার্ভিস আরও জানিয়েছে, এই কার্যক্রম পর্যায়ক্রমে সারা দেশব্যাপী করার উদ্যোগ রয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফায়ার সার্ভিস,সিভিল ডিফেন্স,তীব্র তাপপ্রবাহ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close