reporterঅনলাইন ডেস্ক
  ১৮ এপ্রিল, ২০২৪

আরব আমিরাতে ভয়াবহ বন্যা, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত

ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে ভয়াবহ বন্যার প্রভাবে দুবাই ও শারজাহ থেকে ঢাকামুখী ৯টি ফ্লাইট স্থগিত করা হয়েছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

কামরুল ইসলাম বলেন, খারাপ আবহাওয়ার কারণে বুধবার (১৭ এপ্রিল) পর্যন্ত দুবাই ও শারজাহ থেকে ঢাকামুখী ৯টি ফ্লাইটের যাত্রা স্থগিত করা হয়েছে। এরমধ্যে বৃহস্পতিবার সকাল পর্যন্ত এয়ার অ্যারাবিয়ার ৫টি ফ্লাইট স্থগিত হয়েছে। এ ছাড়া এমিরেটস এয়ারলাইনসের ২টি ও ফ্লাই দুবাইয়ের ২টি ফ্লাইট স্থগিত করা হয়।

জানা গেছে, প্রবল বর্ষণে ডুবে গেছে আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে- ভারত, পাকিস্তান, সৌদি আরব ও যুক্তরাজ্যসহ আরও অনেক দেশের ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে দুবাই বিমানবন্দর। এতে বিপাকে পড়েছে বহু যাত্রী।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইটে বলা হয়েছে, গত মঙ্গলবার শতাধিক উড়োজাহাজ অবতরণের কথা ছিল বিশ্বের ব্যস্ততম এ বিমানবন্দরে। কিন্তু ঝড়-বৃষ্টির কারণে তা বিঘ্নিত হয়েছে। আর যেসব ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা ছিল, সেগুলোও বুধবার সকাল পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ঢাকা থেকে আরব আমিরাতের দুবাইয়ে নিয়মিত ফ্লাইট পরিচালনা করা বিমান বাংলাদেশ এয়ারলাইনস তাদের বুধবারের ফ্লাইটের যাত্রার সূচি পুনঃনির্ধারণ করেছে।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, বুধবার বিকাল পৌনে ৭টায় একটি ফ্লাইট দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু আবহাওয়াজনিত সমস্যার কারণে এটির সময় পুনঃনির্ধারণ করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী, এটি বুধবার দিবাগত রাত ২টায় ছেড়ে যাবে। তবে এটি নির্ভর করছে পরিস্থিতির ওপর। পরিবর্তিত পরিস্থিতির বিষয়ে রাতে জানা যাবে।’

বেসরকারি এয়ারলাইনস ইউএস বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, ‘এখনো ফ্লাইট স্থগিত বা বাতিলের কোনো বার্তা তাদের কাছে আসেনি।’

এদিকে ফ্লাইট বাতিল করায় শাহজালাল বিমানবন্দরে দর্শনার্থীদের চাপ বেড়ে গেছে। অনেক দর্শনার্থী ফ্লাইট বাতিলের খবর না পেয়ে বিমানবন্দরে চলে এসেছিলেন। এখানে এসে জানতে পারেন ফ্লাইট বাতিল হয়ে গেছে। এখন তারা বিমানবন্দরেই অপেক্ষা করছেন।

আলম নামের এক দর্শনার্থী জানান, তার ছোট ভাই আসার কথা ছিল বুধবার সকালের ফ্লাইটে। কিন্তু বিমানবন্দরে এসে জানতে পারেন ফ্লাইট বাতিল হয়ে গেছে। এখন তারা হালকা কিছু খেয়ে বিমানবন্দরে অপেক্ষা করছেন। যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় বিমানবন্দরের ছোট ছোট দোকানগুলোতে খাবার শেষ হয়ে গেছে। যার কারণে দর্শনার্থীরা মানবেতন সময় কাটাচ্ছেন।

এদিকে দুবাইয়ের ফ্লাইট বাতিল হওয়ার কারণে ঢাকা থেকে ছেড়ে যাওয়া অন্যান্য ফ্লাইটগুলোরও সময় রিশিডিউল করা হয়েছে। ভোর ৬টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সৌদি এয়ারলাইনসের মদিনাগামী ফ্লাইটটি সকাল ১০টায় ছেড়ে গেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফ্লাইট,ভয়াবহ বন্যা,আরব আমিরাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close