reporterঅনলাইন ডেস্ক
  ১৩ এপ্রিল, ২০২৪

যানজট নিরসনে এমপিদের সঙ্গে ডিএমপির সমন্বয় সভা

ঈদ পরবর্তী যানজট নিরসনে স্থানীয় সংসদ সদস্যদের সঙ্গে সমন্বয় সভা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক ওয়ারী বিভাগ। শনিবার (১৩ এপ্রিল) উপ-পুলিশ কমিশনার ট্রাফিক ওয়ারী বিভাগের কার্যালয়ের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

ঈদের ছুটির পর ঢাকায় ফেরা মানুষের যাতায়াত স্বস্তিদায়ক করতে এই সমন্বয় সভার আয়োজন করা হয়। ঈদের আগে বিভিন্ন সময়ে বিভিন্ন দিনে ঘরমুখো মানুষ ঢাকা থেকে বিভিন্ন জেলায় গেছে। তারা দুই-এক দিনের মধ্যে ঢাকায় ফিরবেন। এই সময়ে পোস্তগোলা, ধোলাইপার এবং যাত্রাবাড়ী কেন্দ্রিক যানজট যাতে সহনীয় পর্যায়ে থাকে সেই লক্ষ্যে কাজ করবে ট্রাফিক ওয়ারী বিভাগ।

সভায় বড় ট্রাক, কাভার্ড ভ্যান ও লরির ঢাকা শহরে প্রবেশের নিষিদ্ধ করা, পোস্তগোলা কেন্দ্রিক বাসের যানজট কমানো, যাত্রাবাড়ী কেন্দ্রিক মাওয়া রোডের বাম লেন পরিষ্কার রাখা, হানিফ ফ্লাইওভারে যাত্রী ওঠানামা না করা, ফ্লাইওভারের উপর বাস পার্ক না করার বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়াও ট্রাফিক পুলিশ সদস্যদের জন্য বক্স করা, ফ্লাইওভারের উপরে জরুরি প্রয়োজনে ট্রাফিক পুলিশ সদস্যরা গেলে তাদের নিরাপত্তার ব্যবস্থা করা, ফ্লাইওভারের নিচের জায়গা ট্রাফিক ওয়ারী বিভাগের ডাম্পিংয়ের জন্য ব্যবহারের ব্যবস্থা করা, ভ্রাম্যমাণ কাউন্টার বন্ধে বাস ও ট্রাক মালিক সমিতির সঙ্গে আলোচনার বিষয়ে সিদ্ধান্ত হয়।

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. মো. আওলাদ হোসেন এবং ঢাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। সভায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close