reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০২৪

বেইলি রোডে নবাবী ভোজ সিলগালা

ছবি : সংগৃহীত

বেইলি রোডের নবাবী ভোজ রেস্তোরাঁয় ঝটিকা অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযান শেষে রেস্তোরাঁটি সিলগালা করে দেয়া হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১টার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের শুরুতে রেস্টুরেন্টটি বন্ধ পাওয়া যায়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ একটি নোটিশে জানায়, গ্রাহকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে সংগঠিত ভয়াবহ দুর্ঘটনা আমলে নিয়ে যথাযথভাবে জরুরিভিত্তিতে সঠিকভাবে সংস্কারের কাজ চালু থাকায় সাময়িক সময়ের জন্য রেস্টুরেন্ট বন্ধ থাকিবে। এজন্য সবার নিকট আমরা দুঃখিত।

এরপর বন্ধ রেস্টুরেন্টটি সাময়িক সময়ের জন্য সিলগালা করে দেয় রাজউক। যদিও মালিকের দাবি ১২টি লাইসেন্স থাকা সত্ত্বেও বন্ধ করে দেয়া হয়েছে তার রেস্তোরাঁ।

এর আগে গতকাল (৪ মার্চ) ধানমন্ডি এলাকায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। এ সময় ইয়নেতৃত্ব দেন দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

অভিযানকালে সাত মসজিদ রোডে কেয়ারি ক্রিসেন্ট প্লাজার অধিকাংশ রেস্টুরেন্ট বন্ধ পাওয়া যায়। কিন্তু সেখানে থাকা ভিসা ওয়ার্ল্ড ওয়াইডে অগ্নিনির্বাপন ব্যবস্থার ব্যাপক দুর্বলতা পাওয়া যায়। ফলে প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া সামগ্রিকভাবে কেয়ারি ক্রিসেন্ট প্লাজার অগ্নিনির্বাপন ব্যবস্থার অপর্যাপ্ততা থাকায় পুরো ভবনটি সিলগালা করে দেয়া হয়।

পরবর্তীতে পার্শ্ববর্তী রূপায়ন জেড আর প্লাজার অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অগ্নিনির্বাপন ব্যবস্থার ঘাটতি পাওয়ায় দ্য বুফে এম্পায়ার, বাফেট লাউঞ্জ ও বাফেট প্যারাডাইজের প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। এ অভিযানে সবমিলিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা গুণতে হয়।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেইলি রোড,নবাবী ভোজ,সিলগালা,অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close