সংসদ প্রতিবেদক

  ০৫ মার্চ, ২০২৪

সংসদ থেকে ক্ষুব্ধ লতিফ সিদ্দিকীর ওয়াকআউট

ছবি : সংগৃহীত

রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় মাত্র ১০ মিনিট সময় দেওয়ায় সংসদ থেকে ওয়াকআউট করেছেন টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী। অবশ্য ১০ মিনিট পর সংসদে ফিরে আসেন তিনি।

সোমবার (৪ মার্চ) রাতে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নেওয়ার জন্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বহিষ্কৃত সদস্য ও সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর নাম ঘোষণা করেন স্পিকারের আসনে থাকা ডেপুটি স্পিকার শামসুল হক টুকু। তিনি ওই সংসদ সদস্যকে ১০ মিনিট সময় বেঁধে দেন।

এ সময় দাঁড়িয়ে বক্তব্য শুরু করেন লতিফ সিদ্দিকী। তিনি বলেন, আমি একজন প্রবীন পার্লামেন্টারিয়ান। রাষ্ট্রপতির ভাষণের উপর আলোচনার জন্য আমাকে মাত্র ১০ মিনিট সময় দেওয়া হয়েছে। তাই আগামী ১০ মিনিট সংসদের কার্যক্রম থেকে নিজেকে বিরত ঘোষণা করছি।

এই কথা বলে সংসদ অধিবেশন কক্ষ ত্যাগ করেন সংসদ সদস্য লতিফ সিদ্দিকী। পরে আরেক স্বতন্ত্র সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ একই আলোচনায় অংশ নিয়ে বলেন, সিনিয়র পার্লামেন্টারিয়ান লতিফ সিদ্দিকী সাহেবকে ১০ মিনিট সময় দেওয়ায় তিনি রাগ করেছেন। তিনি সিনিয়র মানুষ, তাকে হয়ত ১৫ মিনিট দিলে তিনি কথা বলতেন। তাকে ১৫ মিনিট সময় দেওয়ার দাবি জানাই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়াকআউট,লতিফ সিদ্দিকী,সংসদ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close