reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০২৪

প্রধানমন্ত্রীকে বড় পীর আব্দুল কাদের জিলানীর (রহ.) মাজার জিয়ারতের আমন্ত্রণ

ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বড় পীর আবদুল কাদের জিলানী (রহ.)-এর মাজারের মোতওয়াল্লি শেখ খালিদ আবদুল কাদের মনসুর আল জিলানী। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীকে বড় পীর আব্দুল কাদের জিলানী (রহ.)-এর মাজার জিয়ারত করার জন্য ইরাকের বাগদাদে আমন্ত্রণ জানান।

রোববার (৩ মার্চ) সংসদ ভবনের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি নূর এলাহী মিনা এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, শেখ খালিদ আবদুল কাদের মনসুর আল জিলানী, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইরাক সফরের সময় মাজার জিয়ারতের কথাও বলেন প্রধানমন্ত্রীকে। তিনি প্রধানমন্ত্রীকে জালিপাকের ছবি ও মাজারের গিলাফও উপহার দেন।

বাংলাদেশ ও ইরাকের মধ্যে সম্পর্ক বন্ধুত্বপূর্ণ উল্লেখ করে মোতওয়াল্লি বলেন, বাংলাদেশের মানুষ বড় পীরকে অনেক সম্মান করে।

শেখ হাসিনা বলেন, নিমতলীর ভয়াবহ অগ্নিকান্ডের পর তিনি দুটি শিয়া মেয়েকে দত্তক নেন এবং তাদের বিয়ের অনুষ্ঠান তার মেয়ের মতো আয়োজন করেন। তিনি বাংলাদেশ সফরের জন্য শেখ খালিদ আব্দুল কাদের মনসুর আল জিলানীকেও ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন আবুল হাসনাত আবদুল্লাহ এমপি, কাজী কেরামত আলী এমপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাউদ্দিন, সাবেক সংসদ সদস্য কোরায়েশী, আঞ্জুমান কাদেরিয়া বাংলাদেশের সভাপতি মো. মাহবুব উল আলম, কোষাধ্যক্ষ সৈয়দ মামনুন কাদের ও এর সদস্য জিয়াউল জামাল আবু সোয়াইদ সিদ্দিকী প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমন্ত্রণ,মাজার জিয়ারত,বড় পীর আব্দুল কাদের জিলানীর (রহ.),প্রধানমন্ত্রী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close