reporterঅনলাইন ডেস্ক
  ০১ মার্চ, ২০২৪

বেইলি রোডে ভবনে আগুন

নিহতদের মরদেহ হস্তান্তর শুরু

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মরদেহ। ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে অগ্নিকাণ্ডে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর শুরু হয়েছে। ভোর পৌনে ৬টা থেকে এ প্রক্রিয়া শুরু হয়। এতে যুক্ত রয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত তাদের কাছে ১৬ জনের তথ্য রয়েছে। আর সকাল ৭টা পর্যন্ত ১৩ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে, রাতেই ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে মরদেহ হস্তান্তরের জন্য নিহতদের স্বজনদের তথ্য চাওয়া হয়েছে। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। স্বজনদের পাওয়া তথ্যের ভিত্তিতে মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

আগুন জ্বলছে বেইলি রোডের বহুতল ভবনে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে

বেইলি রোডের আগুনে শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন ৪৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিতের পর রাজারবাগ পুলিশ হাসপাতালে আরো একজন মারা গেছেন বলে খবর পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী ব্রিফিংয়ে জানান, অগ্নিকাণ্ডের এ ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঢামেকে ভর্তি আছেন আরো ২২ জন। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে আগুন লাগার খবর পান তারা। প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৯টা ৫৬ মিনিটে। পরে আগুনের ভয়াবহতা ছড়িয়ে পড়লে আরো ১৩টি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করে পুলিশ, আনসার, র‌্যাব ও এনএসআই। ১৩টি ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অগ্নিকাণ্ড,রাজধানী,বেইলি রোড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close