reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

প্রায় দেড়ঘণ্টা পর মেট্রোরেলের চাকা ঘুরলো

স্বয়ংক্রিয় দরজায় (অটোমেটিক ডোর) সমস্যা দেখা দেওয়ায় প্রায় দেড়ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। অবশেষে আবারও সচল হয়েছে এই স্বস্তির বাহন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছে এমআরটি লাইন-৬ এর দায়িত্বশীল একাধিক সূত্র।

সূত্র জানায়, বিকেল ৩টা ৫৫ মিনিট থেকে মেট্রোরেল ছেড়ে যাচ্ছে।

স্বয়ংক্রিয় দরজায় (অটোমেটিক ডোর) সমস্যা দেখা দেওয়ায় দুপুর ২টা ৩৮ মিনিট থেকে উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মেট্রোর অটোমেটিক ডোর সিগন্যাল পাচ্ছিল না। এ দরজার সিগন্যাল দেওয়া হয় টিও কক্ষ (ট্রেন অপারেটর) থেকে। এ ছাড়া অটোমেটিক ডোরে আরেকটা সমস্যা হয়। অটোমেটিক ডোরে যাত্রীরা বাধা তৈরি করেন এবং জোরপূর্বক দরজা টেনে খুলে রাখেন। ট্রেন অপারেটর (অটোমেটিক্যালি) চেষ্টা করে দরজা বন্ধ করার। কিন্তু সেটি বন্ধ করতে পারেনি। এ কারণে সিগন্যাল লস করে। সিগন্যাল না পাওয়ায় দরজা খোলেনি।

এ ঘটনায় বিরক্ত অনেক যাত্রী। আরিফুল আলম নামে এক যাত্রী বলেন, এবার ভোগান্তির আরেক নাম হয়ে উঠছে মেট্রোরেল। পল্লবী স্টেশনে দেড় ঘণ্টা ধরে ভিড়ের মধ্যে দাঁড়িয়ে ছিলাম।

এর আগে প্রতি সপ্তাহে বিভিন্ন কারণে মেট্রোরেল বন্ধ থাকছে। যা নিয়ে যাত্রীদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হচ্ছে।

এদিকে, যাত্রীদের চাহিদা বিবেচনায় আজ থেকে পিক আওয়ারে ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করছে।

উল্লেখ্য, ২০২২ সালের ২৮ ডিসেম্বর ঢাকায় প্রথম মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেসময় মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করত। এরপর গত বছর ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরের দিন ৫ নভেম্বর উত্তরা হতে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের চলাচল শুরু হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেট্রোরেল বন্ধ,স্বয়ংক্রিয় দরজায় সমস্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close