reporterঅনলাইন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

ট্রাকসহ জব্দ বিনা মূল্যের চার টন পাঠ্যবই

পটুয়াখালীর কলাপাড়ায় ৪ টন সরকারি বিনা মূল্যের পাঠ্যবইসহ একটি ট্রাক জব্দ করেছে উপজেলা প্রশাসন। জব্দকৃত বইয়ের বাজারমূল্য আনুমানিক পাঁচ লাখ টাকা।

রবিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসা সংলগ্ন সড়ক থেকে এসব বই জব্দ করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ।

স্থানীয় সূত্রে জানা যায়, মোয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদরাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিক রাতের আধারে এসব পাঠ্যবই বিক্রি করেন। পরে ট্রাকে করে বইগুলো নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বইগুলো জব্দ করে উপজেলা প্রশাসন। এ সময় বই ক্রেতাও সেখানে উপস্থিত ছিলেন।

বই ক্রেতা শওকত আলী বলেন, আমি মূলত পুরোনো বইয়ের ব্যবসা করি। আমি সারাদেশ থেকেই বই খাতা পেপারের কাগজসহ বিভিন্ন পুরোনো কাগজপত্র কিনে থাকি। এই বইগুলোও আমি কেজি হিসেবে ক্রয় করেছি। এখন এগুলো পাঠ্যবই কিনা তা আমি জানি না।

এ বিষয় মোয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদরাসার প্রিন্সিপাল আবুবকর ছিদ্দিকের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

এ বিষয় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, ট্রাকসহ বইগুলো জব্দ করা হয়েছে। আমরা মাদ্রাসা কর্তৃপক্ষকে ডেকেছি। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সরকারি বিনা মূল্যের পাঠ্যবই,উপজেলা প্রশাসন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close