reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

বিশ্ব ইজতেমা

আজ আখেরি মোনাজাত, তুরাগমুখী ঢল

ফাইল ছবি

রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথমপর্ব। মোনাজাতে অংশ নিতে মুসল্লির ভিড় বাড়ছে টঙ্গীর তুরাগতীরে। সকাল ৯টা থেকে ১০টার মধ্যে আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা যোবায়ের।

ইজতেমার শেষ দিন ফজরের পর থেকেই বয়ান আর জিকিরে মুখর তুরাগতীরের ময়দান। এদিন ফজরের নামাজের পর হেদায়েতের বয়ান করেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। এরপর নসিহতমূলক কথা বলেন ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা।

আখেরি মোনাজাতে শরিক হতে বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা ইজতেমা প্রাঙ্গণে আসতে শুরু করেছেন। এরই মধ্যে ইজতেমা ময়দান কানায় কানায় পরিপূর্ণ হয়েছে। সেখানে তিল ধারণের জায়গা নেই। মাঠে জায়গা না পেয়ে অনেক মুসল্লি ইজতেমার আশপাশের সড়কে অবস্থান নিচ্ছেন। তারা চটি, ত্রিপল, পত্রিকা বিছিয়ে রাস্তায় অবস্থান করছেন। মানুষের এই ঢল আবদুল্লাপুর-উত্তরা পেয়ে ছাড়িয়ে গেছে। মোনাজাতের আগপর্যন্ত এ ঢল অব্যাহত থাকবে। মোনাজাতে শরিক হতে বিপুলসংখ্যক নারীও টঙ্গীর আশপাশে এসে অবস্থান নিয়েছেন।

জানা গেছে, আখেরি মোনাজাত প্রচারের জন্য গণযোগাযোগ অধিদপ্তর ও গাজীপুর জেলা তথ্য অফিস বিশেষ ব্যবস্থা নিয়েছে। গণযোগাযোগ অধিদপ্তর ইজতেমা ময়দান থেকে আবদুল্লাহপুর ও বিমানবন্দর রোড পর্যন্ত এবং গাজীপুর জেলা তথ্য অফিস ইজতেমা ময়দান থেকে চেরাগআলী, টঙ্গী রেলস্টেশন, স্টেশন রোড ও আশপাশের অলিগলিতে পর্যাপ্ত মাইক সংযোগের ব্যবস্থা করেছে।

উল্লেখ্য, আগামী ৯ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্ব ইজতেমা,টঙ্গী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close