reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

আখেরি মোনাজাত রোববার, মধ্যরাত থেকে যেসব সড়ক থাকবে বন্ধ

ছবি : সংগৃহীত

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত রোববার (৪ ফেব্রুয়ারি)। এদিন সকাল ৯টা থেকে সাড়ে ১০টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে এবং ইজতেমা এলাকায় শনিবার রাত ১২টা থেকে গণপরিবহন বন্ধ থাকবে বলে জনিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) মাহবুব আলম।

বিশ্ব ইজতেমা ময়দানে স্থাপিত বিদেশি মেহমানদের জন্য তৈরি করা গাজীপুর মহানগর পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের সামনে শনিবার বিকালে তিনি এসব কথা বলেন।

তাবলিগ জামাত বাংলাদেশের শীর্ষ মুরুব্বি, কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা জুবায়ের আহমেদ আখেরি মোনাজাত পরিচালনা করবেন।

কমিশনার বলেন, শনিবার রাত ১২টা থেকে টঙ্গী-কামারপাড়া রোড, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুরের ভোগরা বাইপাস পর্যন্ত এবং আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া ময়মনসিংহ ও গাজীপুরগামী যানবাহনগুলোকে গাবতলী দিয়ে কোনাবাড়ি হয়ে এবং ময়মনসিংহ থেকে ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগরা বাইপাস দিয়ে ৩০০ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে। এসময় এসব সড়ক হয়ে কোনো পণ্যবাহী গাড়ি যান চলতে দেওয়া হবে না। তবে ইজতেমা সংশ্লিষ্ট সব ধরনের যান চলাচল স্বাভাবিক থাকবে।

তিনি বলেন, ইজতেমার মুরুব্বিদের সঙ্গে কথা হয়েছে। তারা বলেছেন, কাল রোববার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে আখেরি মোনাজাত করবেন।

এ বছর আখেরি মোনাজাত পরিচালিত হবে বাংলায়। মোনাজাতের আগে হবে হেদায়েতি বয়ান। এ বিষয়টি নিশ্চিত করেছেন ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সড়ক বন্ধ,আখেরি মোনাজাত,বিশ্ব ইজতেমা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close