reporterঅনলাইন ডেস্ক
  ১২ জানুয়ারি, ২০২৪

প্রজ্ঞাপন জারি

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পেলেন যারা

ছবি : প্রতিদিনের সংবাদ

নতুন মন্ত্রিসভা গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা পরিষদও গঠন করা হয়েছে। এবার প্রধানমন্ত্রীর উপদেষ্টা করা হয়েছে ৬ জনকে। এদের মধ্যে পাঁচজন আগেও প্রধানমন্ত্রীর উপদেষ্টা ছিলেন। এবার নতুন করে উপদেষ্টা হয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

নতুন উপদেষ্টাদের নিয়োগ দিয়ে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেসের ক্ষমতাবলে এই ৬ উপদেষ্টাকে নিয়োগ দিয়েছেন। উপদেষ্টারা মন্ত্রীর পদমর্যাদা, বেতনভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে বৃহস্পতিবার রাত ৯টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন ৬ জনকে উপদেষ্টা নিয়োগের তথ্য নিশ্চিত করেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, শপথ নেওয়ার সাথে সাথে আগের মন্ত্রিসভা যেহেতু ভেঙে গেছে সেহেতু প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের মেয়াদও শেষ হয়েছে। তবে, আবার নতুন করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হচ্ছেন ড. মসিউর রহমান, ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, সালমান ফজলুর রহমান, গওহর রিজভী ও তৌফিক ই এলাহী চৌধুরী। এদের মধ্যে নতুন করে যুক্ত হচ্ছেন কেবল কামাল আবদুল নাসের চৌধুরী। বাকিরা আগেরবারও উপদেষ্টা ছিলেন।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বঙ্গভবনের দরবার হলে এ শপথ অনুষ্ঠান হয়। এরপর নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দপ্তর বন্টন করেন প্রধানমন্ত্রী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রজ্ঞাপন জারি,প্রধানমন্ত্রীর উপদেষ্টা,নতুন মন্ত্রিসভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close