নিজস্ব প্রতিবেদক

  ৩০ নভেম্বর, ২০২৩

ডিআরইউ নির্বাচন : প্রতিদিনের সংবাদের মিজান যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত 

মিজান রহমান ছবি : প্রতিদিনের সংবাদ

প্রতিদিনের সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক মিজান রহমান ঢাকা রিপোর্টার্স ইউনিট (ডিআরইউ) নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক মাইদুর রহমান রুবেল পেয়েছেন ৫৩৮ ভোট পান।

নির্বাচনে নতুন সভাপতি হয়েছেন সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক পদে মহিউদ্দিন নির্বাচিত হয়েছেন। শুকুর আলী বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) কর্মরত এবং মহিউদ্দিন দেশ টিভির স্পেশাল করেসপন্ডেন্ট। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এই ফলাফল ঘোষণা করেন ডিআরইউ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল।

এ দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। ১ হাজার ৪০৪টি ভোট পড়ে নির্বাচনে। নির্বাচনে সৈয়দ শুকুর আলী শুভ ৫৮৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। আর মহিউদ্দিন ৬০৭টি ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাখাওয়াত হোসেন বাদশা ৪২৯ ভোট। কবির আহমেদ খান পেয়েছেন ৩৫৭ ভোট এবং জহিরুল হক রানা পেয়েছেন ১২ ভোট। ৬০৭টি ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন মহিউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইনুল হাসান সোহেল পেয়েছেন ৪৭১ ভোট। আর আব্দুল্লাহ আল কাফি পেয়েছেন ৩০৭ ভোট।

সহসভাপতির একটি পদে শফিকুল ইসলাম শামীম ৪৫৩ ভোট পেয়ে নির্বাচিত হন। যুগ্ম সম্পাদকের একটি পদে ৭৫৭টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান (মিজান রহমান)। সাংগঠনিক সম্পাদক পদে ৩৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ।

দপ্তর সম্পাদক পদে রফিক রাফি, নারীবিষয়ক সম্পাদক পদে মাহমুদা ডলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সুশান্ত কুমার সাহা, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে রাশিম (রাশিম মোল্লা), ক্রীড়া সম্পাদক পদে মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ নির্বাচিত হন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী ছিলেন আটজন। তাদের মধ্যে নির্বাচিত সাতজন হলেন- মো. হাবিবুর রহমান (৯০৯), ফারহানা ইয়াছমিন (৮৪৬), সাঈদ শিপন (৮৩৮), মুহিববুল্লাহ মুহিব(৬৭৭), রফিক মৃধা (৬১৪), দেলোয়ার হোসেন মহিন (৬১০), শরীফুল ইসলাম (৫৫৭)।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিআরইউ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close