reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২৩

শিক্ষক নিবন্ধনের আবেদন শেষ বৃহস্পতিবার

বাড়তে পারে সময়

১৮তম শিক্ষক নিবন্ধনের অনলাইন আবেদন প্রক্রিয়া চলছে। গত ৯ নভেম্বর আবেদন শুরু হয়। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এই আবেদনের শেষ সময় বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত ১২টা।

তবে আবেদনের সময়সীমা বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একজন উপপরিচালক। যদিও এ নিয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএর ওই উপপরিচালক বুধবার সকালে সংবাদমাধ্যমকে বলেন, ‘নির্বাহী সভায় আলোচনা হয়েছে। আবেদনের সময়সীমা ১২ ডিসেম্বর অথবা ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হতে পারে। এনটিআরসিএ চেয়ারম্যান চূড়ান্ত অনুমতি দিলে সেটা বিজ্ঞপ্তি আকারে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।’

এদিকে, আগ্রহী প্রার্থীরা www.ntrca.gov.bd এবং ntrca.teletalk.com.bd এই দুটি ওয়েবসাইটে দেওয়া ফরম পূরণ করে অনলাইনে আবেদন সম্পন্ন করতে পারবেন। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা ফি বাবদ ৩৫০ টাকা জমা দিতে হবে। আবেদন করতে আগ্রহী প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। ৩৫ বছরের বেশি বয়সি কেউ আবেদন করতে পারবেন না।

আবেদন প্রক্রিয়া ডিসেম্বরে শেষ হলেও শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে জানুয়ারির শেষ সপ্তাহে। সেটাও নির্ভর করবে দেশের রাজনৈতিক পরিস্থিতি তখন কেমন থাকে, তার ওপর।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষক নিবন্ধনের আবেদন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close