নিজস্ব প্রতিবেদক

  ২২ নভেম্বর, ২০২৩

জ্যেষ্ঠ সাংবাদিক হানজালা শিহাব আর নেই

জ্যেষ্ঠ সাংবাদিক হানজালা শিহাব ছবি : প্রতিদিনের সংবাদ

জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রতিদিনের সংবাদের সহসম্পাদক মোহাম্মদ হানজালা শিহাব (৩৭) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বুধবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর কাকরাইলে অবস্থিত ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গত সোমবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শিহাবকে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। গতকাল দুপুরে মৃত্যু পর হাসপাতাল প্রাঙ্গণে জানাজা শেষে তার মরদেহ নিয়ে পটুয়াখালীর গ্রামের বাড়ির উদ্দেশে রওনা দেন স্বজনরা। ওইখানে বৃহস্পতিবার বিকেলে জানাজা শেষে সামাজিক কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

তার চিকিৎসা বিবরণী থেকে জানা গেছে, ২০২২ সালের জুনে তার শরীরে রেক্টাম ক্যানসার শনাক্ত হয়। ওই মাসে অস্ত্রোপচারের মাধ্যমে তার শরীর থেকে টিউমার অপসারণ করা হয়। এরপর পাঁচ মাস বিভিন্ন সময় ছুটি নিয়ে ভারতের একটি হাসপাতালে ক্যানসারের চিকিৎসায় কেমোথেরাপি নেন। ওই বছরের ৩০ ডিসেম্বর কেমোথেরাপির আটটি ডোজ শেষ হয়। কিন্তু তার রক্তে ক্যানসারের উপাদান আগের চেয়ে বেড়েছে। পরে তার রেডিওথেরাপি নেওয়ার পরামর্শ দেন চিকিৎসক। পরে দ্রুতই তার শরীরে ক্যানসার ছড়িয়ে পড়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

শিহাব সবশেষ প্রতিদিনের সংবাদের অনলাইন বিভাগে কর্মরত ছিলেন। এর আগে প্রায় একযুগে তিনি নয়া দিগন্ত, উত্তর-দক্ষিণ, নতুন সময় পত্রিকার অনলাইন বিভাগে কাজ করেছেন। ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সদস্য ছিলেন। এর আগে ২০২১ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত ডিএসইসি নির্বাচনে তিনি কোষাধ্যক্ষ পদে রানারআপ নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্টস ফোরামের (পিজেএফ) অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

শিহাবের পৈতৃক বাড়ি পটুয়াখালী সদরের দক্ষিণ বিঘাই গ্রামে। তিনি মো. আবদুল হাকিম ও আলোয়া বেগম দম্পতির সন্তান। ১৯৮৭ সালে ১ জানুয়ারি তার জন্ম। তার মৃত্যুতে গতকাল হাসপাতালে ছুটে যান প্রতিদিনের সংবাদের কর্মকর্তা, সাংবাদিকসহ সাবেক সহকর্মীরা। তার মৃত্যুতে বিভিন্ন সাংবাদিক সংগঠন ও নেতারা শোক প্রকাশ করেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্যান্সার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close