reporterঅনলাইন ডেস্ক
  ৩০ নভেম্বর, ২০২২

সম্মুখযোদ্ধা ও ষাটোর্ধ্বদের করোনা টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ

ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোভাইরাস সংক্রমণ রোধে সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং অন্তঃসত্তাদের করোনা টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ করেছে জাতীয় টিকা সংক্রান্ত কারিগরি উপদেষ্টা কমিটি। একইসঙ্গে আগামী ১ থেকে ৭ ডিসেম্বর বুস্টার ডোজের গণটিকা ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর মহাখালীর ইপিআই কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক এসব তথ্য জানিয়েছেন।

এই কর্মকর্তা বলেন, করোনা টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ করেছে টিকা সংক্রান্ত কারিগরি উপদেষ্টা কমিটি। পর্যাপ্ত টিকা আছে। আমরা ষাটোর্ধ্ব ব্যক্তি, গর্ভবতী নারী ও সম্মুখসারির করোনা যোদ্ধাদের শিগগিরই টিকা দেয়া শুরু করবো।

টিকার তথ্য তুলে ধরে তিনি জানান, এখন পর্যন্ত দেশের মোট জনগোষ্ঠীর ৮৭ ভাগ মানুষ টিকার প্রথম ডোজ পেয়েছে। আর ৭৩ ভাগ দ্বিতীয় ডোজ এবং বুস্টার পেয়োছ ৫২ ভাগ মানুষ। এ অবস্থায় আগামী ১ থেকে ৭ ডিসেম্বর বিশেষ টিকা ক্যাম্পেইন হবে সারাদেশে। এই ক্যম্পেইনের মাধ্যমে ৯০ লাখ মানুষকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এই ক্যাম্পেইনে শুধু টিকার দ্বিতীয় ও বুস্টার ডোজ দেয়া হবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৈশ্বিক মহামারী,করোভাইরাস,ষাটোর্ধ্ব ব্যক্তি,গর্ভবতী,চতুর্থ ডোজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close