reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০২৪

সাত আইনজীবীর আদালত অবমাননার আদেশ আজ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দুই বিচারপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মিছিল মিটিং করার অভিযোগে বিএনপিপন্থী ৭ শীর্ষ আইনজীবী নেতার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের আদেশ ঘোষণা করা হবে আজ।

বুধবার প্রধান বিচারপতির নেতত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ ঘোষণা করবেন। আজকে এ আবেদনটি আদেশের জন্য শুরুতেই রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপিপন্থী আইনজীবী নেতা অ্যাডভোকেট মাকসুদ উল্যাহ। তিনি বলেন, আজকে সাত আইনজীবীর আদালত অবমাননার আদেশ ঘোষণা করা হবে।

এর আগে, মঙ্গলবার (২৩ এপ্রিল) এ বিষয়ে শুনানি শেষে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ আদেশের দিন ধার্য করেন।

গত ১৫ জানুয়ারি আপিল বিভাগের দুই বিচারপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মিছিল সমাবেশ করার ঘটনায় আপিল বিভাগে হাজির হয়েছিলেন এই আইনজীবীরা।

সাত আইনজীবী হলেন—জাতীয়তবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, ফোরামের মহাসচিব ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি, জাতীয়তবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান খান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আদালত অবমাননা,বিএনপিপন্থী আইনজীবী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close