reporterঅনলাইন ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

ফের পেছাল সগিরা মোর্শেদ হত্যা মামলার রায়

ফাইল ছবি

প্রায় ৩৫ বছর আগে রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় পারিবারিক দ্বন্দ্বে গুলিতে গৃহবধূ সগিরা মোর্শেদ সালাম হত্যা মামলার রায় দ্বিতীয়বারের মতো পিছিয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আলী হোসাইনের আদালতে আলোচিত মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। তবে রায় প্রস্তুত না হওয়ায় তারিখ পিছিয়ে ১৩ মার্চ নতুন দিন ধার্য করেছেন আদালত।

এর আগে ২৫ জানুয়ারি রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্য করছিলেন আদালত। তবে ৮ ফেব্রুয়ারি রায় পিছিয়ে ২০ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।

এই মামলার আসামিরা হলেন- নিহতের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও মারুফ রেজা।

১৯৮৯ সালের ২৫ জুলাই সগিরা মোর্শেদকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় সগিরার স্বামীর করা মামলায় মারুফ রেজা ও আনাস মাহমুদকে আসামি করা হয়। ২০২০ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক রফিকুল ইসলাম আদালতে চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০২১ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত সগিরা মোর্শেদের ভাসুরসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর মধ্যদিয়ে দীর্ঘ ৩১ বছর পর এ মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হয়।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সগিরা মোর্শেদ হত্যা,আদালত,চার্জশিট,ইমরুল কায়েশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close