reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০২৩

সাংবাদিক ইলিয়াসের বিরুদ্ধে চার্জ গঠন ১৮ জানুয়ারি

ছবি : সংগৃহীত

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারের দায়ের করা মামলায় সাংবাদিক ইলিয়াস হোসাইনসহ দুই জনের বিরুদ্ধে চার্জ গঠন শুনানির জন্য আগামী বছরের ১৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (২৬ নভেম্বর) শুনানি শেষে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত এ দিন ধার্য করেন। মামলার অপর আসামি হলেন বাবুল আক্তারের ভাই মো. হাবিবুর রহমান লাবু।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম এ তথ্য জানান।

আদালত সূত্রে জানা গেছে, গত ২ অক্টোবর সাংবাদিক ইলিয়াসকে আদালতে হাজির হতে পত্রিকা বিজ্ঞপ্তির নির্দেশ দেন আদালত। ইতোমধ্যে পত্রিকা বিজ্ঞপ্তির কার্যক্রম শেষে হয়েছে। এ জন্য মামলাটির পরবর্তী কার্যক্রমের জন্য চার্জ শুনানির এই তারিখ ধার্য করেন আদালত।

গত ২৫ জুলাই এ মামলার চার্জশিট গ্রহণ করেন আদালত। মামলা থেকে আদালত পুলিশের সাবেক এসপি বাবুল আক্তার ও তার বাবা মো. আব্দুল ওয়াদুদ মিয়াকে অব্যাহতি দেন। সাংবাদিক ইলিয়াস হোসাইন এবং বাবুল আক্তারের ভাই মো. হাবিবুর রহমান লাবুর বিরুদ্ধে পুলিশের দেওয়া চার্জশিট গ্রহণ করা হয়। ইলিয়াস হোসাইন পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. রবিউল ইসলাম বাবুল আকতার গত ৯ এপ্রিল ইলিয়াস হোসেনসহ চার জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত অপর দুই আসামি হলেন– বাবুল আক্তারের ভাই মো. হাবিবুররহমান লাবু ও বাবা মো. আব্দুল ওয়াদুদ মিয়া।

গত বছরের ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় বাদী বনজ কুমার মজুমদারের পক্ষে ধানমন্ডি থানায় অভিযোগ দায়ের করেন পিবিআই ঢাকা মেট্রো উত্তরের পুলিশ সুপার জাহাঙ্গীর আলম। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাংবাদিক ইলিয়াস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close