reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২৪

‘শঙ্কামুক্ত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী’

ছবি : সংগৃহীত

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো কিছুটা শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন তার মন্ত্রী। বুধবার (১৫ মে) একটি সরকারি মিটিং শেষ করে ফেরার পথে তিনি গুলিবিদ্ধ হন। খবর রয়টার্সের

৫৯ বছর বয়সী প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে বন্দুকধারী ৫ বার গুলি করে। পরে তাকে উদ্ধার করে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার কয়েক ঘণ্টা পরই বুধবার সন্ধ্যায় তার অস্ত্রোপচার করা হয়।

স্লোভাক উপ-প্রধানমন্ত্রী ও পরিবেশমন্ত্রী টমাস তারাবা বিবিসি নিউজআওয়ারকে বলেন, আমি খুবই মর্মাহত হয়েছি, শেষ পর্যন্ত সফলভাবে তার অপারেশন সম্পন্ন হয়েছে। তিনি এখন শঙ্কা মুক্ত রয়েছেন। আশা করছি তিনি বেঁচে যাবেন।

তারাবা বলেন, একটি গুলি প্রধানমন্ত্রীর পেটে আঘাত হানে অন্যটি তার জয়েন্টে।

অসমর্থিত সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম একটুয়ালিটি.এসকে’র প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী অস্ত্রেপচার সম্পন্ন হয়েছে। কিন্তু অবস্থা অপরিবর্তিত।

প্রতিরক্ষামন্ত্রী রবার্ট কালিনাক এক সংবাদ সম্মেলনে বলেন, একাধিক গুলিতে তিনি অত্যন্ত ভয় পেয়েছেন।

প্রতিরক্ষামন্ত্রী মাতাস সুতাজ এসতক বলেন, অপারেশন থিয়েটারে নেওয়ার সময় তার অবস্থা ছিল ভয়াবহ। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীকে রাজনৈতিকভাবে হত্যার চেষ্টা করা হয়। কারণ গত এপ্রিলের প্রেসিডেন্ট নির্বাচনে ফিকো পন্থিরা জিতেছিল।

স্লোভাকিয়ার স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, কেন্দ্রীয় স্লোভাকের শহর হ্যান্ডলোভায় প্রধানমন্ত্রী গুলি করা হয়। ৭১ বছর বয়সী এক ব্যক্তি তাকে গুলি করে। এ ঘটনায় আন্তর্জাতিক সম্প্রদায় নিন্দা জানিয়েছে।

স্লোভাকিয়া ইউরোপীয় ইউনিয়ন এবং ন্যাটোর সদস্য। দেশটিতে রাজনৈতিক সহিংসতার ছোট ছোট ইতিহাস রয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্লোভাকিয়া,প্রধানমন্ত্রী,গুলিবিদ্ধ,ন্যাটো
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close