reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মে, ২০২৪

লোকসভা নির্বাচন : ৭ দিন মদ বিক্রি বন্ধ থাকবে

ছবি : সংগৃহীত

কলকাতায় ৭ দিন মদ বিক্রি বন্ধ থাকবে। ভারতে লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে আচরণবিধির নির্দেশনা অনুযায়ী এ নির্দেশনা দেওয়া হয়েছে। মে মাসের তৃতীয় সপ্তাহ ও জুনের প্রথম সপ্তাহ মিলিয়ে মোট সাত দিন মদ বেচাকেনা বন্ধ থাকবে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, চতুর্থ ধাপের নির্বাচন শেষ হয়েছে। বাকি আরও তিন ধাপ। নির্বাচনের আরচণবিধি অনুযায়ী যেসব কেন্দ্রে ভোটগ্রহণ হবে তার পার্শ্ববর্তী লোকসভা কেন্দ্রগুলোও মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি থাকে।

তবে কলকাতায় একটানা সাত দিন মদ বিক্রি বন্ধ থাকবে না। আগামী ২০ মে কলকাতায় ভোটগ্রহণ না হলেও মহানগরীতে মদের দোকান বন্ধ থাকবে। আগামী ১ জুন কলকাতায় ভোটগ্রহণ হওয়ায় স্বভাবতই মদ বিক্রি বন্ধ থাকবে। আগামী ৪ জুন লোকসভা ভোটের গণনার ক্ষেত্রেও মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি থাকবে না কলকাতায়।

আগামী শনিবার (১৮ মে) সন্ধ্যা ৬টা থেকে মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে। রোববার (১৯ মে) সারাদিন মদ মিলবে না। সোমবার (২০ মে) যতক্ষণ ভোটগ্রহণ হবে, ততক্ষণ মদ বিক্রি বন্ধ থাকবে কলকাতায়।

এছাড়া বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যা ৬টা থেকে কলকাতায় মদ মিলবে না। শুক্রবার (৩১ মে) মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি থাকবে। ১ জুন সন্ধ্যা পর্যন্ত মদ মিলবে না। যতক্ষণ ভোট চলবে, ততক্ষণ মদ কিনতে পারবেন না কলকাতাবাসী। আর মঙ্গলবার (৪ জুন) পুরো ‘ড্রাই ডে’ থাকবে। সেদিন মদ ছাড়াই কাটাতে হবে কলকাতার মানুষকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লোকসভা নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close