reporterঅনলাইন ডেস্ক
  ১২ মে, ২০২৪

রাশিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৭

ছবি : সংগৃহীত

রাশিয়ার বেলগোরোদ অঞ্চলে ইউক্রেনের ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে একটি আবাসিক ভবনের অন্তত ৭ বাসিন্দা নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৭ রুশ নাগরিক।

রোববার (১২ মে) রাশিয়ার সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সোভিয়েত-আমলের তৈরি ক্ষেপণাস্ত্র ব্যবহার করে রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইউক্রেন। এতে অন্তত ৭ রুশ নাগরিক নিহত ও ১৭ জন আহত হয়েছেন। হামলায় ভবনটির একটি ব্লক পুরোপুরি ধসে গেছে।

ইউক্রেনের চালানো এই হামলাকে এখন পর্যন্ত সবচেয়ে প্রাণঘাতী বলে অভিহিত করেছেন রাশিয়ার কর্মকর্তারা। তারা বলেছেন, তোচকা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র, অ্যাডলার এবং আরএম-৭০ ভ্যাম্পায়ার (এমএলআরএস) রকেট ব্যবস্থার মাধ্যমে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা এটি।

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে দেখা যায়, হামলায় ভবনটির অন্তত ১০ তলা ধসে পড়ছে। পরে দেশটির জরুরি পরিষেবা সংস্থাগুলো জীবিতদের উদ্ধারে অভিযান শুরু করে। এতে দেখা যায়, ভবনটির ছাদ ধসে পড়ছে। প্রাণ বাঁচাতে লোকজন দৌড়ে পালিয়ে যাচ্ছেন। এ সময় ধুলো ও ধ্বংসস্তূপ ছড়িয়ে ছিটিয়ে পড়তে দেখা যায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আবাসিক এলাকায় হামলার এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছে। এই হামলায় ইউক্রেন কমপক্ষে ১২টি ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিহত,ক্ষেপণাস্ত্র হামলা,রাশিয়া-ইউক্রেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close