reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০২৪

ইসরায়েলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলায় ভারতীয় শ্রমিক নিহত

ফাইল ছবি

হিজবুল্লাহর ছোঁড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রে ইসরায়েল-লেবানন সীমান্ত অঞ্চলে এক ভারতীয় নাগরিক নিহত হয়েছেন। এই ঘটনায় আরও দুই জন আহত হয়। হতাহত তিনজনই ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার বাসিন্দা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, সোমবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে ইসরায়েলের উত্তরাঞ্চলে অবস্থিত গ্যালিলি অঞ্চলে লেবানন থেকে ছোঁড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ইসরায়েলের উত্তর সীমান্ত এলাকার মার্গালিওটের কাছে একটি বাগানে আঘাত হানলে ওই ভারতীয় নাগরিক নিহত হন।

হাসপাতালে মৃতদেহ শনাক্ত করার পর জানাযায় হামলায় নিহত ওই ভারতীয়র নাম পাটনিবিন ম্যাক্সওয়েল। তিনি কেরালার কোল্লামের বাসিন্দা। এছাড়া আহত দুই ভারতীয়র নাম বুশ জোসেফ জর্জ এবং পল মেলভিন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর হামাসের সমর্থনে গত বছরের ৮ অক্টোবর থেকে প্রতিদিন ইসরায়েলের উত্তরাঞ্চলে রকেট, ক্ষেপণাস্ত্র এবং ড্রোন নিক্ষেপ করছে ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

সোমবার ইসরায়েলি ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, যে অবস্থান থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে সেখানে তারা কামান থেকে গোলাবর্ষণ করেছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হিজবুল্লাহ,ক্ষেপণাস্ত্র হামলা,ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র,ভারতীয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close