reporterঅনলাইন ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

গাজার হাসপাতালে পানিশূন্যতা ও অপুষ্টিতে ৬ শিশুর মৃত্যু

ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত উত্তর গাজার কামাল আদওয়ান ও আল-শিফা হাসপাতালে পানিশূন্যতা ও অপুষ্টিতে ছয় শিশুর মৃত্যু হয়েছে। অন্যদের অবস্থাও আশঙ্কাজনক। ভূখণ্ডটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

কামাল আদওয়ান হাসপাতালের পরিচালক আহমেদ আল-কাহলুত বলেন, হাসপাতালটি বিদ্যুৎ উৎপাদনকারী জেনারেটর চালানোর জন্য জ্বালানি সংকটে পড়েছে তাই এর পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার জাবালিয়ার আল-আওদা হাসপাতালও একই কারণে পরিষেবা বন্ধ করে দিয়েছে। খবর আল জাজিরা।

ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিও এবং আল জাজিরার সনদ যাচাইকরণ ইউনিট জানায়, কামাল আদওয়ান হাসপাতালের শিশু বিভাগের ভেতরে সাংবাদিক ইব্রাহিম মুসালাম একাধিক শয্যা কয়েকটি শিশুকে অক্সিজেনের অভাবে ছটফট করতে দেখেছেন। তখন বিদ্যুৎ আসছে আর যাচ্ছে।

এদিকে, গাজার শাসকগোষ্ঠী সশস্ত্র হামাসের সিনিয়র কর্মকর্তা বাসেম নাইম বলেন, জাতিসংঘের মানবিক সহায়তাবিষয়ক সংস্থাগুলো জানিয়েছে, মানবিক সহায়তা সংস্থার প্রতিনিধিরা সহায়তা সামগ্রী নিয়ে বিধ্বস্ত গাজায় ঢুকতে পারছেন না। তাছাড়া তারাও যত্রতত্র হামলার শিকার হচ্ছেন।

তিনি বলেন, ইসরায়েলের সঙ্গে সশস্ত্র হামাসের একটি সম্ভাব্য যুদ্ধবিরতি চুক্তি নিশ্চিত করতে এখনও অনেক পথ বাকি রয়েছে। গত ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত ২৯ হাজার ৯৫৪ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৭০ হাজারের বেশি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজা,হাসপাতাল,পানিশূন্যতা,হামাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close