reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২৪

গাজায় ইসরায়েলি হামলায় আরো দুই শতাধিক ফিলিস্তিনি নিহত

ছবি : সংগৃহীত

গাজায় ইসরাইলি হামলায় গেল ২৪ ঘণ্টায় অন্তত ২০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন চার শতাধিক। খান ইউনিসের নাসের ও আল আমাল হাসপাতাল ঘিরে রেখে অভিযান চালিয়ে যাচ্ছে ইসরাইলি সেনারা। ত্রাণ নিতে যাওয়া ফিলিস্তিনিদের ওপরও বর্বর হামলার ঘটনা ঘটেছে। এতে শতাধিক হতাহত হয়েছেন।

অবরুদ্ধ গাজা উপত্যকায় থামছেই না ইসরাইলি বাহিনীর নারকীয় তাণ্ডব। হামাস সদস্যদের নির্মূলের নামে চালানো অভিযানে মরছে নিরীহ ফিলিস্তিনিরা। নেতানিয়াহু বাহিনীর টার্গেটে পরিণত হয়েছে হাসপাতাল ও শরণার্থী শিবিরগুলো।

প্রেস টিভিসহ আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবর বলছে, গাজার খান ইউনিসের নাসের ও আল আমাল হাসপাতাল পুরোপুরি ঘিরে রেখেছে ইসরাইলি সেনারা। হামলা চালানো হচ্ছে হাসপাতালগুলোর আশপাশে। এতে গেল ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন কয়েকশ ফিলিস্তিনি।

ইসরাইলি হামলার পর থেকে গাজায় ত্রাণবাহী ট্রাক ঢুকতে বাধার মুখে পড়ছে। এতে চরম মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। অনেকের বেঁচে থাকা নির্ভর করছে এই ত্রাণের ওপর। তবে ত্রাণ নিতে যাওয়া ফিলিস্তিনিরাও রেহাই পাচ্ছেন না ইসরাইলের বর্বর হামলা থেকে। আল জাজিরা জানিয়েছে, যুদ্ধ-বিধ্বস্ত গাজার উত্তরাঞ্চলে ত্রাণ নিতে যাওয়ার সময় ফিলিস্তিনিদের লক্ষ্য করে হামলা চালায় নেতানিয়াহু বাহিনী। এতে শতাধিক মানুষ হতাহত হয়েছেন।

বিমান থেকে বোমাবর্ষণের পাশাপাশি গাজার বিভিন্ন এলাকায় স্থল অভিযান চালাচ্ছে ইসরাইলি সেনারা। বুলডোজার দিয়ে ধসিয়ে দিচ্ছে আবাসিক ভবন। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, গাজা সীমান্তের কাছে ১শ’র বেশি ভবন গুড়িয়ে দেয়া হয়েছে। সেখানে একটি ‘বাফার জোন’ তৈরির পরিকল্পনা আছে নেতানিয়াহুর।

এদিকে গাজায় আগ্রাসন বন্ধে আবারও আহ্বান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান তেদরোস আধানম গেব্রেয়াসুস। উপত্যকাটিতে ইসরাইলি হামলার ভয়াবহতার চিত্র তুলে ধরার সময় আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজা,ফিলিস্তিন,ইসরায়েল,হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close