reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০২৪

যুক্তরাষ্ট্রের ইলিয়ন অঙ্গরাজ্যে ৮ জনকে গুলি করে হত্যা

ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের দুটি বাড়িতে ৮ জনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাতে কর্তৃপক্ষ জানিয়েছে, শিকাগো শহর থেকে ৩৫ মাইল দক্ষিণ-পশ্চিমের শহর জোলিয়েটে এই ঘটনা ঘটেছে। সন্দেহভাজনকে খুঁজছে পুলিশ।

এনবিসি নিউজের খবরে বলা হয়েছে, কর্তৃপক্ষ সন্দেহভাজন একজনকে খুঁজছে যাকে তারা সশস্ত্র এবং বিপজ্জনক বলে মনে করা হচ্ছে। জোলিয়েট পুলিশ বিভাগের প্রধান বলেছেন, রোমিও ন্যান্স (২৩) নামের এক ব্যক্তি একটি লাল টয়োটা ক্যামরি চালাচ্ছেন।

তবে পুলিশ নিহতদের বিস্তারিত পরিচয় প্রকাশ করেনি। উইল কাউন্টি শেরিফের ডেপুটি চিফ ড্যান জঙ্গলেস বলেন, ডেপুটিরা কাছাকাছি একটি বাসভবনে গিয়েছিলেন, কারণ তারা জানতে পেরেছিলেন যে উভয় বাড়ির বাসিন্দারা এই ঘটনায় সম্পর্কিত।

জোলিয়েট পুলিশ প্রধান বিল ইভান্স বলেন, 'আমি ২৯ বছর ধরে একজন পুলিশের দায়িত্ব পালন করছি। এটি আমার দেখা সম্ভবত সবচেয়ে খারাপ অপরাধের দৃশ্য।'

জোলিয়েট ডিপার্টমেন্ট এক বিবৃতিতে বলেছে, 'ন্যান্স এবং এই গাড়ির বিষয়ে তথ্য থাকলে তাদের স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সাথে যোগাযোগ করতে উৎসাহিত করা হচ্ছে।'

যুক্তরাষ্ট্রের বন্দুক সহিংসতা কোনো নতুন সমস্যা নয়, তবে তা কখনো সমাধান হয়নি। একদিকে ডেমোক্র্যাট এবং রিপাবলিকান দুটি দল জরুরি সামাজিক এ সমস্যাকে দলীয় হাতিয়ার হিসেবে ব্যবহার করে। আর অন্যদিকে লবিস্টদের প্রভাবে মার্কিন বন্দুক নিয়ন্ত্রণ কর্মসূচির বহু বছর ধরে কোনো অগ্রগতি হয়নি।

দেশটির গণমাধ্যম জানায়, যুক্তরাষ্ট্রের কোনো জায়গাই এখন আর নিরাপদ নয়। আগ্নেয়াস্ত্র সংক্রান্ত ঘটনায় প্রতিদিনই শতাধিক মানুষ প্রাণ হারাচ্ছে, আহত হচ্ছে দুই শতাধিক। এমনকি আমেরিকান শিশুদের মৃত্যুর অন্যতম কারণ আগ্নেয়াস্ত্র বলে গান ভালোলেন্স আর্কাইভের তথ্যে উঠে এসেছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,ইলিয়ন,অঙ্গরাজ্য,গুলি,দুর্বৃত্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close