reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ডিসেম্বর, ২০২৩

ইসরায়েলি সেনা উদ্ধার অভিযান ঠেকিয়ে দিল হামাস

ফাইল ছবি

হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছে, এক ‘জিম্মি’ সেনাকে উদ্ধারে গাজায় অভিযান চালিয়েছিল ইসরায়েলের বিশেষ বাহিনী। তবে তাদের অভিযান ব্যর্থ করে দেওয়া হয়েছে। এছাড়া যে সেনাকে ছাড়াতে অভিযান চালানো হয়েছিল; সেই সেনাও প্রাণ হারিয়েছেন। এমনকি অভিযানে অংশ নেওয়া কয়েকজন সেনাও আহত ও নিহত হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে হামাস।

বিবৃতিতে তারা বলেছে, ইসরায়েলি বিশেষ বাহিনীর সেনারা একটি উদ্ধার অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছিল। তখন তাদের শনাক্ত করে হামলা চালায় হামাসের যোদ্ধারা। এতে কয়েকজন সেনা আহত ও নিহত হন।

হামাস আরও জানিয়েছে, নিহত ওই জিম্মি সেনার নাম সা’র বারুচ (২৫)। ইসরায়েল যে জিম্মি তালিকা প্রকাশ করেছে সেখানে সা’র বারুচ নামে একজনের নাম আছে। তাদের তথ্য অনুযায়ী, তিনি একজন বেসামরিক শিক্ষার্থী। যাকে গত ৭ অক্টোবর হামলা চালিয়ে ধরে নিয়ে যায় হামাস।

হামাসের এ দাবির ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল ইসরায়েলের সরকারের মুখপাত্র ইলন লেভিকে। তিনি জানিয়েছেন, হামাসের এ দাবি ইসরায়েলিদের বিরুদ্ধে মনস্তাত্ত্বিক যুদ্ধের একটি অংশ। তাই এ ব্যাপারে তারা কোনো মন্তব্য করবেন না।

তবে গাজায় যেসব জিম্মি রয়েছেন তাদের সবার ভালো-মন্দের দায়িত্ব হামাসের বলে জানিয়েছেন তিনি। এছাড়া জিম্মিদের কাছে রেডক্রসের সদস্যদের যাওয়ার সুযোগ দেওয়ার দাবি পুনরায় ব্যক্ত করেছেন এই ইসরায়েলি মুখপাত্র। সূত্র: এএফপি

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসরায়েল,হামাস,সেনা উদ্ধার অভিযান,গাজা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close