reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ডিসেম্বর, ২০২৩

গাজায় একদিন ৬০ ইসরায়েলি সেনা নিহত!

ছবি : সংগৃহীত

দখলদার ইসরায়েলের ৬০ সেনার ওপর হামলা চালিয়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। রবিবার (৩ ডিসেম্বর) গাজার মধ্যাঞ্চলে এই হামলা চালানো হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস।

তাদের দাবি, রবিবার ভোরে একটি লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়। যেখানে ৬০ ইসরায়েলি সেনা অবস্থান করছিল।

এ ব্যাপারে আল-কাসেম ব্রিগেডস বলেছে, রবিবার ভোরে আমাদের সদস্যরা বৃত্তাকারভাবে তিনটি সেনাবিধ্বংসী (এন্টি-পারসোনেল) বিস্ফোরক স্থাপন করে এবং ভোর ৪টা ৩০ মিনিটের দিকে সেগুলোতে বিস্ফোরণ ঘটায়। সেখানে একটি তাঁবুতে ৬০ ইসরায়েলি সেনা ছিল। গাজা উপত্যকার মধ্যাঞ্চলের জুহোর অ্যাড-দিক অঞ্চলে এই অভিযান চালানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়েছে, বিস্ফোরণের পরও যেসব সেনা বেঁচে গিয়েছিল; তাদের লক্ষ্য করে পুনরায় হামলা চালানো হয়।

আল-কাসেমের বিবৃতির পর এখন পর্যন্ত এ নিয়ে মন্তব্য করেনি ইসরায়েল। তবে রোববার ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী জানায়, গাজায় স্থল অভিযানে অংশ নেওয়া আরও দুই সেনা নিহত হয়েছে।

গত শুক্রবার হামাস ও ইসরায়েলের মধ্যে চলা অস্থায়ী সাতদিনের যুদ্ধবিরতি শেষ হয়। এরপর গাজায় ফের নির্বিচারে বোমা হামলা চালানো শুরু করে তারা। যুদ্ধবিরতি শেষে হামাসও গাজায় অবস্থানরত ইসরায়েলি সেনাদের ওপর হামলা শুরু করে।

যুদ্ধ শুরুর পর দখলদার ইসরায়েলি সেনাদের হামলায় এখন পর্যন্ত ১৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৪০ হাজারের বেশি মানুষ। যাদের প্রায় ৭০ শতাংশই হলেন নারী ও শিশু। সূত্র: আনাদোলো নিউজ

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজা,ইসরাইল,হামাস,বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close