reporterঅনলাইন ডেস্ক
  ০১ ডিসেম্বর, ২০২৩

ইসরায়েলি হামলায় অন্তত ৮ ফিলিস্তিনি নিহত

ছবি : সংগৃহীত

যুদ্ধবিরতি শেষে ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর অভিযান শুরুর কিছুক্ষণের মধ্যে ৮ জন ফিলিস্তিনির নিহতের সংবাদ পাওয়া গেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বার্তাসংস্থা এএফপিকে জানিয়েছেন, স্থানীয় সময় সকাল ৭টা (বাংলাদেশ সময় বেলা ১১ টা) থেকে ইসরায়েলের বিমান ও স্থল বাহিনীর অভিযান শুরুর পর বিমান বাহিনীর গোলা বর্ষণে উপত্যকার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহ সিটিতে অন্তত ৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এই শহরটি মিশর ও গাজার সীমান্তপথ রাফাহ ক্রসিংয়ের সংলগ্ন।

কাছাকাছি সময়েই উপত্যকার প্রধান শহর গাজা সিটিতে বিমান বাহিনীর গোলায় নিহত হয়েছেন আরও ২ ফিলিস্তিনি। গাজার আল আহলি হাসপাতালের চিকিৎসক ফাদেল নাঈম এ তথ্য নিশ্চিত করেছেন বিবিসিকে।

শুক্রবার ভোরের দিকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহর হিলোটের বাসিন্দারা সাইরেনের শব্দে জেগে ওঠেন। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, গাজা থেকে রকেট ছোড়া হয়েছিল এবং ক্ষেপণাস্ত্র সুরক্ষা ব্যবস্থার মাধ্যমে সেই রকেট আঘাত হানার আগেই তা ধ্বংস করে ফেলা হয়েছে।

এই ঘটনার পর এক তাৎক্ষণিক বিবৃতিতে গাজায় ফের অভিযান শুরুর ঘোষণা দেয় আইডিএফ।

গাজার হামাস নেতৃত্বাধীন স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উপত্যকার অন্তত ১০০টি স্থানে গোলা বর্ষণ করেছে ইসরায়েলি বিমানবাহিনী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসরায়েলি হামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close