reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি, ২০২৩

বয়স যখন বাইডেনের বড় বাধা

ডেমোক্র্যাটদের বেশিরভাগই চান না জো বাইডেন আবার নির্বাচন করুন

যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের সংখ্যাগরিষ্ঠ অংশ ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতিদ্বন্দ্বিতা করার বিরোধী। নতুন এক জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে এবং তথ্যটি প্রকাশ করা হয়েছে সোমবার (৬ ফেব্রুয়ারি)।

অ্যাসোসিয়েটেড প্রেস এবং এনওআরসি সেন্টার ফর পাবলিক অ্যাফেয়ার্স রিসার্চ-এর যৌথ জরিপে দেখা যায়, মাত্র শতকরা ৩৭ ভাগ ডেমোক্র্যাট রাজনীতিক চান প্রেসিডেন্ট বাইডেন আবার নির্বাচন করুন। গত নভেম্বরে মধ্যবর্তী নির্বাচনের সময় যে সংখ্যক ডেমোক্র্যাটিক দলের রাজনীতিক প্রেসিডেন্ট বাইডেনের নির্বাচন করার পক্ষে মত দিয়েছিলেন, এখন তার চেয়ে শতকরা ১৫ ভাগ কম রাজনীতিক এখন তার নির্বাচনের পক্ষে রয়েছেন।

এছাড়া, গত মধ্যবর্তী নির্বাচনের সময় যত সংখ্যক প্রাপ্তবয়স্ক সাধারণ মানুষ প্রেসিডেন্ট বাইডেনের নির্বাচনের পক্ষে ছিলেন, এখন তাদের মধ্যে শতকরা বাইশ ভাগের সমর্থন কমে গেছে।

ডেমোক্র্যাট রাজনৈতিক বা ভোটারদের মধ্যে জো বাইডেনের নির্বাচনের প্রতি সমর্থন কমে যাওয়ার প্রধান কারণ তার বয়স এবং স্মৃতিভ্রম। বাইডেনের বর্তমান বয়স ৮০ বছর এবং তিনি অনেক সময় কথা বলতে গিয়ে খেই হারিয়ে ফেলেন, আবার অনেক কিছু মনে রাখতে পারেন না। এরপরও বেশ কয়েক দফায় প্রেসিডেন্ট বাইডেন ২০২৪ সালের নির্বাচন করার ব্যাপারে তার আগ্রহের কথা জানিয়েছেন। তবে তিনি সম্প্রতি বলেছেন, চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন তার স্বাস্থ্যগত অবস্থা জেনে এবং পরিবারের সঙ্গে আলোচনার ভিত্তিতে। সূত্র : পার্সটুডে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,জো বাইডেন,বয়স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close