reporterঅনলাইন ডেস্ক
  ০১ ডিসেম্বর, ২০২২

স্পেনে ইউক্রেন দূতাবাসে বোমা বিস্ফোরণ

ছবি : সংগৃহীত

স্পেনের রাজধানী মাদ্রিদে ইউক্রেন দূতাবাসে কূটনৈতিক প্রতিনিধিদের সদর দপ্তরে একটি লেটার-বোমা বিস্ফোরণে একজন আহত হয়েছেন। বুধবার (৩০ নভেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদে ইউক্রেন দূতাবাসে লেটার-বোমা বিস্ফোরণে একজন কর্মী আহত হয়েছেন। স্পেনিশ পুলিশ বিস্ফোরণের ঘটনা তদন্ত করছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেনকো বলেছেন, মাদ্রিদের ইউক্রেনের দূতাবাস মেইল বিতরণের অংশ হিসাবে একটি খাম পায়। একজন নিরাপত্তা প্রহরী খামটি চেক করার সময় বিস্ফোরিত হয়।

তিনি হালকা আঘাত পেয়েছেন, হাসপাতালে ভর্তি আছেন এবং প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা পাচ্ছেন। তার জীবন বিপন্ন নয়, স্প্যানিশ সংবাদমাধ্যম এল পাইসকে বলেছেন কেনিকোলেনকো।

তিনি বলেন, দূতাবাসের অন্য কোনো কর্মী আহত হয়নি এবং স্প্যানিশ আইন প্রয়োগকারী এবং ফায়ার সার্ভিস সাইটে কাজ করছে।

স্পেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আহত কর্মী কোনো সাহায্য ছাড়াই একটি স্বাস্থ্যকেন্দ্রে গিয়েছিলেন। স্প্যানিশ ন্যাশনাল টেলিভিশন জানিয়েছে, পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

ন্যাশনাল পুলিশ জানিয়েছে, তারা দুপুর ১টা ২০ মিনিটে ইউক্রেনীয় দূতাবাস থেকে একটি কল পায়। যে চিঠিটি একজন কর্মচারী দ্বারা পরিচালনা করার সময় বিস্ফোরিত হয়েছিল।

ন্যাশনাল পুলিশ দূতাবাসে অফিসারদের মোতায়েন করেছে, এলাকার চারপাশে একটি পরিধি স্থাপন করেছে এবং এর টেডাক্স বোমা স্কোয়াড মাদ্রিদের উত্তর-পূর্ব অংশে অবস্থিত সাইটে কাজ করছে।

স্পেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইফি অজ্ঞাত পুলিশ সূত্রের বরাত দিয়ে বলেছে, চিঠিতে ঘরে তৈরি বিস্ফোরক রয়েছে এবং রাষ্ট্রদূতকে সম্বোধন করা হয়েছিল কিন্তু দূতাবাসের বাগানের একজন নিরাপত্তা প্রহরী এটি খুলেছিলেন।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা সব ইউক্রেনীয় দূতাবাসের নিরাপত্তা দ্রুত জোরদার করার নির্দেশ দিয়েছেন এবং স্পেনকে বিস্ফোরণের জরুরি তদন্ত করতে বলেছেন।

যারা এই বিস্ফোরণের পেছনে দাঁড়িয়েছে, তারা ইউক্রেনের কূটনীতিকদের ভয় দেখাতে বা ইউক্রেনকে দুর্বল করার জন্য এবং রুশ আগ্রাসন মোকাবিলা করার জন্য তাদের দৈনন্দিন প্রচেষ্টা থামাতে সফল হবে না, নিকোলেনকো বলেছেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্পেন,মাদ্রিদ,ইউক্রেন দূতাবাস,বোমা বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close