reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জুন, ২০২৪

কিডনি রোগে আক্রান্ত ছিলেন অভিনেত্রী সুনেত্রা

ফাইল ছবি

আশি-নব্বই দশকে ঢালিউডে নিত্য উঠাবসা থাকলেও একসময় নিজেকে গুটিয়ে নেন নীল চোখের নায়িকা সুনেত্রা। থিতু হন নিজের দেশ ভারতে। এরপর আর আলোচনায় ছিলেন না। অবশেষে মৃত্যুর খবর আলোচনায় নিয়ে এসেছে তাকে।

২০ এপ্রিল কিডনি রোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৩ বছরে না ফেরার দেশে চলে গেছেন সুনেত্রা। এ খবর দিয়েছেন জায়েদ খান। তাকে বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রীর ভাই। সুনেত্রার মৃত্যুর খবরও প্রথম নিশ্চিত করেন জায়েদ।

গতকাল বৃহস্পতিবার নিজের ফেসবুকে জায়েদ লেখেন, একসময়ের জনপ্রিয় নায়িকা, শৈশবের আমার পছন্দের একজন নায়িকা, চোখের প্রেমে পড়ত যে কেউ, তিনি সুনেত্রা। অনেক দিন আগেই বাংলাদেশ ছেড়ে কলকাতায় গিয়েছেন।

তিনি আরও লেখেন, আমি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকাকালীন কয়েকবার ফোনে কথা বলেছিলাম। আজকে হঠাৎ শুনলাম তিনি আর নেই, মৃত্যুবরণ করেছেন। নীরবে নিভৃতে চলে গেলেন। এভাবেই হারিয়ে যায় মানুষ, চলে যায়। আপনি ভালো থাকবেন ওপারে। অনেক চলচ্চিত্র দেখব আর আপনাকে মিস করব।

১৯৭০ সালের ৭ জুলাই কলকাতায় জন্ম অভিনেত্রী সুনেত্রার। তার মূল নাম রীনা সুনেত্রা কুমার। থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় তার। বাংলাদেশি পরিচালক মমতাজ আলী ঢাকাই সিনেমায় নিয়ে আসেন তাকে। ১৯৮৫ সালে ‘উসিলা’ সিনেমায় প্রথম দেখা যায় তাকে। ১৯৯০ সালে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘পালকি’ সিনেমার মাধ্যমে দর্শকমহলে পরিচিতি লাভ করেন সুনেত্রা।

সুনেত্রা অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য―বোনের মতো বোন, যোগাযোগ, ভুল বিচার, সাজানো বাগান, রাজা মিস্ত্রী, ঘর ভাঙ্গা ঘর, কুচবরণ কন্যা মেঘবরণ কেশ, শুকতারা, সুখের স্বপ্ন, রাজা জনি, বাদশা ভাই, ছোবল, ভাই আমার ভাই ইত্যাদি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অভিনেত্রী,সুনেত্রা,পালকি,ঢালিউড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close