বিনোদন প্রতিবেদক

  ২৪ মে, ২০২৪

প্রেক্ষাগৃহে আজ ফারিণের ‘ফাতিমা’

দেশের প্রেক্ষাগৃহে আজ শুক্রবার মুক্তির পাচ্ছে তাসনিয়া ফারিণ অভিনীত সিনেমা ‘ফাতিমা’। এতে ফাতিমা চরিত্রে অভিনয় করেছেন তিনি। এরই মধ্যে তিনটি আন্তর্জাতিক উৎসবে প্রশংসা কুড়িয়েছে ছবিটি। এমনকি ইরানের ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ফাতিমা’ সিনেমার জন্য পুরস্কৃত হয়েছেন ফারিণ।

সেখানে সবার সঙ্গে বসে নিজের সিনেমাটি উপভোগ করেছেন এ অভিনেত্রী। নিজের সিনেমা দেখার অনুভূতি প্রকাশ করে ফারিণ বলেন, ‘আমার কাছে ভালো লেগেছে, কারণ সবাই মনোযোগ দিয়ে দেখেছে সিনেমাটি।’

এরই মধ্যে তিনটি আন্তর্জাতিক উৎসবে প্রশংসা কুড়িয়েছে ‘ফাতিমা’। শুধু তা-ই নয়, ইরানের ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ফাতিমা’ সিনেমার জন্য পুরস্কৃত হয়েছেন ফারিণ। সেখানে সবার সঙ্গে বসে নিজের সিনেমাটি উপভোগও করেছেন এই অভিনেত্রী। ‘ফাতিমা’ পরিচালনা করেছেন ধ্রুব হাসান। তবে অনেক বাধাবিপত্তি পেরিয়ে সিনেমাটির কাজ শেষ করেছেন নির্মাতা। সম্প্রতি দেশের এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন ফারিণ।

পাশাপাশি ইরানে নিজের সিনেমা দেখার অনুভূতি প্রকাশ করেন তিনি। ফারিণ বলেন, ‘আমার কাছে ভালো লেগেছে, কারণ সবাই মনোযোগ দিয়ে দেখেছে সিনেমাটি। ২০১৭ সালে আমি শুট করেছিলাম, তারপর জিনিসটা স্টপ হয়ে যায়। এতে পুরো জিনিসটাই মাথা থেকে বেরিয়ে গিয়েছিল। কিন্তু ২০২৩ সালে আবার অন্যভাবে গল্পটা সাজানো হয়।

অতীতের সঙ্গে মিল রেখে কিছু সিক্যুয়েন্স ছিল। ২০১৭ সালের লুকে ২০২৩ সালে শুট করতে হয়েছে আমাকে। এটাই ছিল চ্যালেঞ্জ। অনেক বাধাবিপত্তি পেরিয়েই আসলে সিনেমাটির কাজ শেষ করেন নির্মাতা।

তিনি আরো বলেন, ‘একটি কাজ যখন দর্শকের ভালো লাগে, তখন অবশ্যই আমার ভালো লাগে। কিন্তু সেটা আমি বেশিক্ষণ মাথায় রাখি না। আমি মনে করি, এটিই আমার শেষ কাজ। এরপর মানুষ আমাকে প্রথম কাজ থেকে চিনবে। আগের কাজ মানুষ মনে রাখবে না। সব সময় আমার কাছে মনে হয়, প্রাপ্তির আনন্দটা কম উপভোগ করি, কিন্তু প্রত্যাশাটা সব সময় বেশি থাকে।’

জানা গেছে, প্রায় আট বছর আগে ফাতিমা সিনেমাটির কাজ শুরু হয়েছিল। মাঝখানে কিছুদিন বন্ধ থাকার পর অনেক বাধাবিপত্তি পেরিয়ে সিনেমাটির নির্মাণকাজ শেষ করেন ধ্রুব হাসান। তবে মাঝখানে বিরতি পড়ায় সিনেমায় অভিনয়ের ধারাবাহিকতা বজায় রাখতে কিছুটা বেগ পোহাতে হয়েছে ফারিণকে। কেননা আট বছর আগে তিনি এখনকার মতো অভিনয়ে দক্ষ ছিলেন না। তা ছাড়া আগের লুকে আবার কাজ করতে হয় তাকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রেক্ষাগৃহ,তাসনিয়া ফারিণ,ফাতিমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close