reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০২৪

ভারত যাওয়া আটকে গেলো আজমেরী হক বাঁধনের

ফাইল ছবি

ভারতে ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছিলেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। দেশটির সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেও ভিসা জটিলতায় সেখানে অংশ নিতে পারেননি এই অভিনেত্রী।

গত ২৯ ফেব্রুয়ারি থেকে উৎসব শুরু হয়েছে বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। রবিবার (৩ মার্চ) পর্যন্ত ভিসা পাননি বাঁধন। এ কারণে উৎসবে যোগ দেয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

এ ব্যাপারে সংবাদমাধ্যমকে বাঁধন বলেন, উৎসবটিতে জুরি হিসেবে আমন্ত্রণ পাওয়া খুবই সম্মানের। গত ২৭ ফেব্রুয়ারি থেকে ভিসার জন্য আমি চেষ্টা চালাচ্ছি।। কিন্তু ভিসা পাচ্ছি না। আয়োজকরা নিয়মিত যোগাযোগ করছেন আমার সঙ্গে। একই সঙ্গে দূতাবাসেও কথা বলছেন। আশা করেছিলাম রোববার দুপুরের মধ্যে ভিসা পেয়ে যাব। তা আর পেলাম না। আর এখন অনিশ্চয়তায় পড়ে গেলাম আমি। আগামী ৭ মার্চ পর্যন্ত চলবে উৎসব। এখন দেখা যাক, কী হয়।

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়া সিনেমা প্রতিযোগিতা বিভাগের পাঁচ জুরির মধ্যে একজন ছিলেন ঢাকাই নায়িকা বাঁধন। বিভাগটির চেয়ারপারসন রুশ শিক্ষাবিদ নিনা কোচলেইভা। বাঁধন ছাড়াও জুরি হিসেবে থাকার কথা ভারতীয় সংবাদিক লেখক ও চলচ্চিত্র পরিচালক এন এস শংকর, স্পেনের চলচ্চিত্র সমালোচক রোশানা জি আলোনসো এবং যুক্তরাজ্যের নির্মাতা ক্যারি রাজন্দর সাহনি।

উৎসবটিতে ১৫টি বিভাগে ৫০টিরও বেশি দেশের দুই শতাধিক সিনেমা প্রদর্শন করা হবে। এর মধ্যে এশিয়ান সিনেমা কম্পিটিশন বিভাগের সিনেমাগুলো প্রদর্শনের পর সেখান থেকে সেরা সিনেমা বাছাইয়ে মতামত জানাবেন বাঁধন।

প্রসঙ্গত, এর আগেও একবার ভারতের ভিসা আবেদন করেছিলেন বাঁধন। ওই সময়ও ভিসা দেয়া হয়নি তাকে। বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ সিনেমা শেষ করে আসার পর গত দেড় বছরে এ নিয়ে দুইবার আবেদন করলেন বাঁধন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আজমেরী হক বাঁধন,ভারত,বেঙ্গালুরু,জুরি,অভিনেত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close