reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২৩

ঢাকায় ফেরদৌসের পক্ষে প্রচারণা চালাতে চান ঋতুপর্ণা

ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েই অভিনেতা ফেরদৌসের শুরু হয়েছে নির্বাচনী ব্যস্ততা। সোমবার (২৭ নভেম্বর) ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে নির্বাচনি কাজ শুরু করেছেন এই অভিনেতা। ফেরদৌস জানিয়েছেন ঢাকায় এসে তার পক্ষে প্রচারণা চালাতে চেয়েছেন ভারতীয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

মঙ্গলবার (২৮ নভেম্বরর) ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার অনলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া এই অভিনেতা। মনোনয়ন নিশ্চিত হওয়ার পর কলকাতার বিনোদন জগতের কারা শুভেচ্ছা জানিয়েছেন- এমন প্রশ্নের উত্তরে ফেরদৌস জানান অনেকেই তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বলেন, ঋতুপর্ণা সেনগুপ্ত আমার খুব ভাল বন্ধু। ও তো বলেছে প্রয়োজনে ঢাকায় এসে আমার জন্য ভোটের প্রচারও করবে। (হাসতে হাসতে) কিন্তু তার পর আমি ওকে আমি কলকাতায় যে কাণ্ড ঘটিয়েছিলাম, সেটা মনে করিয়ে দিলাম!

প্রসঙ্গত, ২০১৯ সালে ভারতে লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের শাসকদলের হয়ে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বিতর্কের শিকার হয়েছিলেন ফেরদৌস। পরে অন্তত দুইবছর ভিসা জটিলতায় ভারতে যেতে পারেননি এই অভিনেতা।

আনন্দবাজারের ওই সাক্ষাৎকারে অবশ্য ২০১৯ সালের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ফেরদৌস। এ বিষয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এখনও ওই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করি। কারণ, আমি তখন নিয়মকানুন জানতাম না।

ফেরদৌস বলেন, কলকাতায় দীর্ঘদিন কাজের ফলে আমি দুই বাংলারই কাছের মানুষ। যারা আমাকে নিয়ে গিয়েছিলেন, তারাও হয়তো আবেগের বশবর্তী হয়ে বিষয়টা সেভাবে খেয়াল করেননি। পরবর্তী দুই বছরে ভারতীয় একাধিক ছবির প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছিল বলেও জানান এই অভিনেতা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাক্ষাৎকার,আনন্দবাজার,দুই বাংলার,ফেরদৌস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close