বিনোদন প্রতিবেদক :

  ২৬ নভেম্বর, ২০২২

কিউকম-ট্র্যাব অ্যাওয়ার্ড পেলেন কাঞ্চন-নিপুণ-শাহনুর

ছবি : প্রতিদিনের সংবাদ

কোভিড-১৯ এর সময়ে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহযোগিতা দিয়ে পাশে দাঁড়ানের কারণে ‘কিউকম-ট্র্যাব অ্যাওয়ার্ড-২০২২’ পুরস্কারে ভূষিত হলেন চিত্রনায়িকা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার এবং সাংগঠনিক সম্পাদক শাহনুর। নিরাপদ সড়ক চাই আন্দোলনের জন্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ফজলুল হক স্মৃতি মিলনায়তনে তাদের এই পুরস্কার প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ফোনকলে যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন, জেএম কামরুল ইসলাম, ড. সালেহা কাদের ও কাজী মোকাররম দস্তগীর। ট্র্যাব সভাপতি কাদের মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সাধারণ সম্পাদক সুহৃদ জাহাঙ্গীর।

সমাজের বিভিন্ন পেশা ও ক্ষেত্রে উদারতা, মানবিকতা এবং কৃতিত্বের মূল্যায়ন করার জন্য টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্র্যাব) এই নতুন উদ্যোগটি প্রবর্তন করে। এ ছাড়াও ‘কিউকম-ট্র্যাব অ্যাওয়ার্ড-২০২২’ পুরস্কার পেয়েছেন কোভিড-১৯ এ বিনামূল্যে নিন্মবিত্ত ও মধ্যবিত্তের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য স্বেচ্ছাসেবক নাফিসা আনজুম খান। শিল্পী, পরিচালক ও কুশলীদের ত্রাণ দেওয়ার জন্য চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। দেশাত্ববোধক চলচ্চিত্রে অভিনয়ের জন্য রোদেলা সুভাষিনী টাপুর, প্রবাসী বাঙালিদের নিয়ে নাটক নির্মাণের জন্য সাজ্জাদ সুমন, ইয়োগা সেবা শরীর ও মন সুস্থ রাখার জন্য নাসির উদ্দিন তনম্বয় ও নারী উদ্যোক্তার জন্য রওশন আরা রুবি পুরস্কৃত হন।

মাত্র ১৩ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী আবু সালেক, বীরপ্রতীককে অকুতভয়ের জন্য, গোলাম সারোয়ার মানিককে পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার জন্য ও ড. জাহিদ আহমেদ চৌধুরী বিপুলকে আন্তর্জাতিক মাদকবিরোধী কাজে নিয়োজিত থাকার জন্য এ পুরস্কার প্রদান করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিউকম-ট্র্যাব অ্যাওয়ার্ড,কাঞ্চন,নিপুণ,শাহনুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close